হাইটেক পার্কের ভিত্তিপ্রস্তর স্থাপন

কক্সবাজার হবে পর্যটন-প্রযুক্তি কেন্দ্র : পলক

সিটিএনঃ

পর্যটন নগরী কক্সবাজারের রামু উপজলোর দক্ষিণ মিঠাছড়িতে শুরু হলো হাইটেক পার্ক নির্মাণের কাজ। শনিবার সকালে পার্কর ভিত্তিপ্রস্তর স্থাপন করেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ও কক্সবাজার ৩ আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল।

এসময় হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক বিকর্ণ কুমার ঘোষ, কক্সবাজার জেলা প্রশাসক মোঃ মামুনুর রশীদ, পুরিশ সুপার মোঃ হাসানুজ্জামান প্রমুখ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে জানানো হয়, ৮.১৬ একর জমিতে মোট ১৫৪ কোটি টাকা ব্যয়ে এখানে ৭তলা বহুতল ভবন এবং ৫তলা ডরমেটরি ভবন নির্মাণ করা হবে। আগামী তিন বছরের মধ্যে এই নির্মাণ কাজ শেষ হবে।

উদ্বোধনের পর মুক্তআকাশে কপোত উড়িয়ে এবং পার্ক প্রাঙ্গনে গাছ লাগিয়ে এই কাজের উদ্বোধন করেন অতিথিরা।

এরপর গণমাধ্যমকর্মীদের সঙ্গে আলাপকালে জুনাইদ আহমেদ পলক বলেন, ৪১ সালের স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে কক্সবাজার গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। বিশ্বে যেভাবে কক্সবাজাকে পর্যটনের নগরী হিসেবে পরিণত করা হয়েছে; একইভাবে কক্সবাজার হবে উদ্যোক্তা তৈরির প্রযুক্তি কেন্দ্র।

পলক আরো বলেন, নির্মাণ কাজ শেষ হলে প্রতবছর এই পার্ক থেকে এক হাজার তরুণকে প্রশিক্ষণ এবং ৩ হাজার জনকে কর্মসংস্থান করতে হবে।

সদস্য সাইমুম সরওয়ার কমল বলেন, প্রধানমন্ত্রীর ঐকান্তিক প্রচেষ্টা ও সজীব ওয়াজেদ জয়ের উদ্যোগে আমাদের প্রয়াস ও স্বপ্ন আজ বাস্তবায়ন হতে যাচ্ছে। টানা ৯ বছরের সফল আইসিটি প্রতিমন্ত্রীর উদ্যোগে আজ হাইটেক পার্কের শুভ সূচনা হলো। আমরা যা পেয়েছি, মাননীয় প্রধানমন্ত্রী আমাদের সব দিয়েছেন। আমাদের আর চাওয়ার কিছু নেই।


শেয়ার করুন