৮ম জাতীয় বেতন স্কেলে সিলেকশন গ্রেড ও টাইম স্কেল বহাল রাখার দাবিতে

কক্সবাজার সরকারি কলেজে ২ দিনব্যাপী কর্মবিরতি পালিত

Cox's Bazar Govt. College Press Releaseসংবাদ বিজ্ঞপ্তি :
প্রস্তাবিত ৮ম জাতীয় বেতন স্কেলে বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারে কর্মরত কর্মকর্তাদের সিলেকশন গ্রেড ও টাইম স্কেল পুনর্বহাল এবং শিক্ষা ক্যাডারের ৫ম গ্রেডকে ৪র্থ গ্রেডে ও ৪র্থ গ্রেডকে ৩য় গ্রেডে উন্নীত করার দাবিতে ১৯ ও ২০ সেপ্টেম্বর ২০১৫ তারিখ শনি ও রবিবার কক্সবাজার সরকারি কলেজে পূর্ণদিবস কর্মবিরতি পালিত হয়েছে। উক্ত দিনসমূহে কলেজের শিক্ষকগণ সকল শ্রেণি কার্যক্রম ও পরীক্ষা গ্রহণ থেকে বিরত থাকেন। ২০ সেপ্টেম্বর ২০১৫ তারিখ রবিবার দুপুর ১২.০০ টায় কলেজ শিক্ষক মিলনায়তনে শিক্ষকগণ এক জরুরি সভায় মিলিত হয়ে সিলেকশন গ্রেড ও টাইম স্কেল পুনর্বহাল রাখার এবং শিক্ষা ক্যাডারের পদসমূহকে উচ্চতর গ্রেডে উন্নীতকরণের দাবি জানান। সভায় বক্তাগণ বলেন, শিক্ষকদের অসম্মান করে শিক্ষার মান উন্নয়ন করা যাবে না। শিক্ষার মান উন্নয়ন করতে হলে সবার আগে শিক্ষকদের মর্যাদা অক্ষুন্ন রাখতে হবে। ঘোষিত ৮ম জাতীয় বেতন স্কেলে সিলেকশন গ্রেড না থাকার কারণে শিক্ষা ক্যাডারের কোন কর্মকর্তা ৪র্থ গ্রেডের উপরে যাওয়ার কোন সুযোগ নাই। তাই সিলেকশন গ্রেড বহাল রাখতে এবং শিক্ষা ক্যাডারের পদগুলোকে অন্যান্য ক্যাডারের সাথে সামঞ্জস্য রেখে উচ্চতর গ্রেডে উন্নীতকরণের জোর দাবি জানান। বক্তারা বলেন, একই যোগ্যতা নিয়ে বিসিএস পরীক্ষায় পাশ করে চাকরিতে যোগদান করার পরও শিক্ষা ক্যাডারের কর্মকর্তাগণকে মর্যাদা ও বিভিন্ন সুযোগ-সুবিধার দিক থেকে অন্যান্য ক্যাডারের তুলনায় অনেক পেছনে রাখা হয়েছে। যা কোনভাবেই শিক্ষার মান উন্নয়নে সহায়ক নয়। উক্ত সভার সভাপতিত্ব করেন বিসিএস সাধারণ শিক্ষা সমিতি, কক্সবাজার জেলা ইউনিটের সভাপতি ও কলেজের অধ্যক্ষ প্রফেসর এ.কে.এম ফজলুল করিম চৌধুরী। এতে বক্তব্য রাখেন, বিসিএস সাধারণ শিক্ষা সমিতি, কক্সবাজার সরকারি কলেজ ইউনিটের সভাপতি জনাব মোহাম্মদ ছলিমুর রহমান, জেলা ইউনিটের সম্পাদক জনাব মফিদুল আলম, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান জনাব মোহাম্মদ গিয়াস উদ্দিন, অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক জনাব কামরুল আহসান, সহকারি অধ্যাপক জনাব মোঃ হারুন অর-রশীদ, জনাব রনজিত বিশ্বাস, জনাব মোঃ অহিদুল ইসলাম, জনাব মুহাম্মদ উল্লাহ, জনাব আবুল মনসুর, জনাব মোহাম্মদ মুজিবুল হক চৌধুরী প্রমুখ। এতে কলেজের অন্যান্য সকল শিক্ষকগণ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, বিসিএস সাধারণ শিক্ষা সমিতির কেন্দ্রীয় কমিটি কর্তৃক ঘোষিত কর্মসূচির আওতায় সারাদেশে সরকারি কলেজ, শিক্ষা বোর্ড, প্রশিক্ষণ ইনস্টিটিউট/একাডেমিকসহ শিক্ষা সংশ্লিষ্ট অফিসে এই কর্মসূচি পালিত হয়।

কক্সবাজার সরকারি কলেজে ২০১৪-২০১৫ শিক্ষাবর্ষে ডিগ্রি (পাস) কোর্সে ভর্তি কার্যক্রম আরম্ভ

imagesপ্রেস বিজ্ঞপ্তি:
২০১৪-২০১৫ শিক্ষাবর্ষে ডিগ্রি (পাস) কোর্সে ভর্তি ইচ্ছুক ছাত্র-ছাত্রীদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে কক্সবাজার সরকারি কলেজে ডিগ্রি (পাস) কোর্সে ভর্তির কার্যক্রম ইতোমধ্যে আরম্ভ হয়েছে। ভর্তি ইচ্ছুক শিক্ষার্থীদেরকে ০১/০২/২০১৫ হতে ১৫/০২/২০১৫ তারিখের মধ্যে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি সংক্রান্ত ওয়েবসাইট www.nu.edu.bd/admissions এ আবেদন ফরম পূরণ করে ডাউনলোডকৃত ফরম নির্ধারিত সময়ের মধ্যে কলেজে জমা দেয়ার জন্য নির্দেশ দেয়া যাচ্ছে। ভর্তির বিস্তারিত তথ্য কলেজ ওয়েবসাইট ও কলেজ নোটিশ বোর্ড হতে জানা যাবে।


শেয়ার করুন