কক্সবাজার সরকারি কলেজে শোক দিবস পালন

unnamed (4)প্রেস বিজ্ঞপ্তি:
স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪০তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদায় ও ভাবগম্ভীর পরিবেশে কক্সবাজার সরকারি কলেজ মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করে অর্থনীতি ১ম বর্ষের ছাত্র মোহাম্মদ মোস্তাকিন, পবিত্র গীতা থেকে পাঠ করেন একাদশ বিজ্ঞান বিভাগের ছাত্রী রুম্পা দাশ, পবিত্র ত্রিপিটক থেকে পাঠ করে একাদশ মানবিক বিভাগের ছাত্রী সীমা বড়–য়া। জাতীয় শোক দিবস- ২০১৫ উদযাপন কমিটির আহবায়ক রসায়ন বিভাগের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান জনাব মোঃ আবদুস সালাম খানের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজের অধ্যক্ষ বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর এ.কে.এম ফজলুল করিম চৌধুরী। প্রধান অতিথি তাঁর বক্তব্যে তরুণ প্রজন্মকে বঙ্গবন্ধুর আদর্শে উদ্বুদ্ধ হয়ে দেশ গড়ার কাজে সবাইকে আত্মনিয়োগ করার এবং বঙ্গবন্ধুর লালিত স্বপ্ন ‘সোনার বাংলা’ বিনির্মাণে কার্যকর ভূমিকা রাখার আহ্বান জানান। অনুষ্ঠানে “বঙ্গবন্ধুর রাজনৈতিক জীবন পরিচয়” শীর্ষক প্রবন্ধ উপস্থাপন করেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষক জনাব কাজী মোহাম্মদ আল-নূর।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- কলেজের উপাধ্যক্ষ জনাব মোহাম্মদ ছলিমুর রহমান এবং কলেজ শিক্ষক পরিষদের সম্পাদক ও হিসাববিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান ড. মোঃ নুরুল আলম। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান জনাব হোসাইন আহমেদ আরিফ ইলাহী, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান জনাব মোহাম্মদ গিয়াস উদ্দিন, দর্শন বিভাগের বিভাগীয় প্রধান জনাব বিপ্লব কুমার দত্ত, ব্যবস্থাপনা বিভাগের সহকারি অধ্যাপক জনাব মোঃ হারুন অর-রশীদ, পদার্থবিদ্যা বিভাগের সহকারি অধ্যাপক জনাব মফিদুল আলম, বাংলা বিভাগের সহকারি অধ্যাপক জনাব মোহাম্মদ মুজিবুল হক চৌধুরী, ইংরেজি বিভাগের প্রভাষক জনাব মিঠুন চক্রবর্তী ও ইতিহাস বিভাগের প্রভাষক জনাব মোঃ জাহাঙ্গীর আলম। অনুষ্ঠানে কবি মুুহম্মদ নুরুল হুদার “জিসাস মুজিব”- কবিতাটি আবৃত্তি করে একাদশ বিজ্ঞান বিভাগের ছাত্রী সৌতি দাশ।
১৫ আগস্ট ১৯৭৫ এ শাহাদত বরণকারী বঙ্গবন্ধু ও তাঁর পরিবারবর্গের আত্মার মাগফেরাত কামনা করে মিলাদ মাহফিল ও দোয়া পরিচালনা করেন কলেজ জামে মসজিদের খতীব জনাব সুলতান আহমদ। অনুষ্ঠান শেষে “বঙ্গবন্ধু ও বাংলাদেশ” শীর্ষক নির্ধারিত রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। পুরো অনুষ্ঠান সঞ্চালনার দায়িত্বে ছিলেন অর্থনীতি বিভাগের প্রভাষক জনাব আনোয়ার পারভেজ। উল্লেখ্য ২ দিনব্যাপী কর্মসূচির ১ম দিন ১৩ আগস্ট কলেজ মিলনায়তনে তথ্য অধিদপ্তরের সহযোগিতায় বঙ্গবন্ধুর জীবন ও কর্মের উপর একটি প্রামাণ্যচিত্র প্রদর্শিত হয় এবং আর্ত-মানবতার সেবায় স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি পালন করা হয়।


শেয়ার করুন