কক্সবাজারে জামায়াতের বিক্ষোভ মিছিল ও সমাবেশ

19ed1189-130a-461e-97eb-b9d370bd2c1dপ্রেস বিজ্ঞপ্তি 

আমীরে জামায়াত, বরেণ্য ইসলামী চিন্তাবিদ মাওলানা মতিউর রহমান নিজামীকে বিচারিক হত্যার ষড়যন্ত্রের প্রতিবাদে এবং আগামীকাল হরতাল সমর্থনে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে কক্সবাজার শহর জামায়াত। ৬ জানুয়ারি বুধবার জেলা জামায়াত নেতা আবুহেনা মোস্তফা কামালের নেতৃত্বে, মিছিলটি শহরের লালদীঘির পূবপাড় থেকে শুরু হয়ে প্রধান সড়ক প্রদক্ষিন সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়ে। এতে আরো উপস্থিত ছিলেন জামায়াত নেতা মোঃ মহসিন, মোঃ হারুন, সাইদউল্লাহ, সৈয়দ আলম, মোঃ মুস্তাফিজ, শিবিরনেতা আকতার হোসাইন, তৈয়ব উল্লাহ প্রমূখ।

মিছিলোত্তর সমাবেশে নেতৃবৃন্দ বলেন, আমীরে জামায়াত মাওলানা মতিউর রহমান নিজামী একজন প্রথিতযশা রাজনীতিক, বিশ্ববরেণ্য আলেমে দ্বীন, খ্যাতিমান ইসলামী চিন্তাবিদ ও সাবেক সফল মন্ত্রী। তিনি সারাজীবন দেশ, জাতি ও ইসলামের খেদমতে নিয়োজিত থেকেছেন। কিন্তু ফ্যাসিবাদী সরকার তার সাফল্য ও জনপ্রিয়তায় ঈর্ষাকাতর হয়ে পরিকল্পিতভাবে তাকে হত্যার গভীর ষড়যন্ত্রে মেতে উঠেছে। কিন্তু একজন বরেণ্য জাতীয় নেতার বিরুদ্ধে ষড়যন্ত্র দেশপ্রেমী ও ইসলামপ্রিয় জনতা কখনোই মেনে নেবে না। নেতৃবৃন্দ সরকারকে টালবাহানা পরিহার করে অবিলম্বে আমীরে জামায়াত মাওলানা মতিউর রহমান নিজামীসহ আটক নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তি দাবি করেন।

উখিয়াঃ আমিরে জামায়াত মতিউর রহমান নিজামীকে বিচারিক হত্যার যড়যনেন্ত্রের প্রতিবাদ ও হরতাল সমর্থনে মরিচ্যা বাাজার ষ্টেশনে বিক্ষোভ মিছিল করে উখিয়া উপজেলা জামায়াত। মিছিলে উপস্থিত ছিলেন জামায়াত নেতা ছৈয়দ হোসাইন, শ্রমিক নেতা শাহ আলম, ছ্রাত্রনেতা মোহাম্মদ ইয়াকুব ও কামাল উদ্দিন প্রমূখ।

চকরিয়াঃ মতিউর রহমান নিজামীকে বিচারিক হত্যার যড়যনেন্ত্রের প্রতিবাদ ও হরতাল সমর্থনে বিক্ষোভ মিছিল করে চকরিয়া পৌরসভা জামায়াত। পৌর সেক্রেটারী আলিফুল কবিরের নেতৃত্বে অনষ্ঠিত বিক্ষোভ মিছিলটি চকরিয়া পৌরসভার প্রধান প্রধান সড়ক প্রদাক্ষিন করে। মিছিলে আরো উপস্থিত ছিলেন জামায়াত নেতা হামিদুল হক, ওসমান গনি, ছাত্রনেতা কফিল উ্িদদন প্রমূখ।

ইদগাওঃ ইদগাঁওয়ে অনুষ্টিত প্রতিবাদ মিছিলে নেতৃত্ব দেন, থানা আমির ষলিউল্লাহ জিহাদী। আরো উপস্থিত ছিলেন শিবির সভাপতি দেলাওয়ার হোসাইন, জামায়াত নেতা মোঃ ইয়ুসুফ, নূরুল হুদা প্রমূখ।

টেকনাফঃ আমীরে জামায়াতকে বিচারিক হত্যার ষড়যন্ত্রেও প্রতিবাদে হীলা ষ্টেশন অনুষ্ঠিত বিক্ষোভ মিছিলে উপস্থিত ছিলেন জামায়াত নেতা কামাল উদ্দিন, ছাত্রনেতা সাদ্দাম হোসাইন প্রমূখ।


শেয়ার করুন