কক্সবাজার শহর জামায়াতের বিক্ষোভ মিছিল

ytttপ্রেস বিজ্ঞপ্তি :

বাংলাদেশ জামায়াতে ইসলামীর নির্বাহী পরিষদ সদস্য, বিশিষ্ট ব্যবসায়ী ও জনদরদী নেতা মীর কাশেম আলীকে হত্যার সরকারী ষড়যন্ত্রের প্রতিবাদ ও ৯ মার্চ হরতাল সমর্থনে বিক্ষোভ মিছিল করেছে কক্সবাজার শহর জামায়াত। ৮ মার্চ মঙ্গলবার সকাল ১১টায় প্রধান সড়কের ফায়ার সার্ভিস এলাকা, বিকেলে রুমালিয়ারছড়ায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে জামায়াত-শিবির নেতা-কর্মীরা।
এসব সমাবেশে বক্তাগণ বলেন, সরকার জামায়াত নেতা মীর কাশেম আলীকে অন্যায়ভাবে বিচারিক হত্যার ষড়যন্ত্রের করে রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করতে চায়। সরকার বিচারের নামে যে প্রহসনের আয়োজন করেছে দেশে-বিদেশে তার কোন গ্রহণযোগ্যতা নেই। সরকারের মন্ত্রী ও সরকার দলীয় নেতাগণ গত কয়েক দিন যাবত দেশের সর্বোচ্চ আদালতের বিচারপতিদের লক্ষ্য করে যে বক্তব্য রেখেছেন তা আদালতের ওপর এক নগ্ন চাপ সৃষ্টি করা ছাড়া আর কিছু নয়। বাংলাদেশের রাজনীতি থেকে জামায়াতে ইসলামীকে নিশ্চিন্ন করার অপপ্রয়াসে লিপ্ত আওয়ামীলীগ সরকারের এটি একটি অন্যতম ষড়যন্ত্র। সরকার জামায়াত নেতৃবৃন্দদের পরিকল্পিতভাবে হত্যার উদ্দেশ্যেই মুলত মিথ্যা, সাজানো ও বায়বীয় অভিযোগের ভিত্তিতে জামায়াত নেতার বিরুদ্ধে অভিযোগ দায়ের করে। এটা ইতিহাসের এক ন্যাক্যারজনক ও জঘন্য ষড়যন্ত্র ছাড়া আর কিছুই নয়। দলীয় লোকদের দ্বারা মিথ্যা সাক্ষ্য প্রদান করিয়ে তার বিরুদ্ধে হত্যার রায় বাস্তবায়নের প্রচেষ্টা চালাচ্ছে সরকার। সরকারের সকল ষড়যন্ত্রের বিরুদ্ধে জামায়াত-শিবির নেতা-কর্মীরা রাজপথে থাকার অঙ্গীকার ও কক্সবাজারের সর্বস্থরের জনগন কে আগামীকাল ৯ মার্চ বুধবার শান্তিপূর্ণ হরতাল পালনের উদাত্ত আহবান জানানো হয় মিছিলোত্তর সমাবেশে।
উখিয়াঃ বাংলাদেশ জামায়াতে ইসলামীর নির্বাহী পরিষদ সদস্য মীর কাশেম আলীকে হত্যার সরকারী ষড়যন্ত্রের প্রতিবাদে ডাকা ৯ মার্চ হরতাল সমর্থনে উখিয়ার কোটবাজারে বিক্ষোভ মিছিল অনুষ্টিত হয়, মিছিলে নেতৃত্ব দেন উখিয়া উপজেলা(উত্তর) সভাপতি কামাল উদ্দিন, (দক্ষিন) সভাপতি হাফেজ রিদুয়ানসহ স্থানীয় জামায়াত-শিবির নেতৃবৃন্দ।
চকরিয়াঃ মীর কাশেম আলীকে হত্যার সরকারী ষড়যন্ত্রের প্রতিবাদ ও ৯ মার্চ হরতাল সমর্থনে চকরিয়া পৌরসভায় বিক্ষোভ মিছিল করে চকরিয়া পৌরসভা জামায়াতে ইসলামী। এতে উপস্থিত ছিলেন জামায়াত নেতা আরিফুল কবির, ছাত্র নেতা আজহারুল ইসলাম প্রমূখ।।


শেয়ার করুন