কক্সবাজার আদালতে ফুলকোর্ট রেভারেন্স ও শোকসভা

tryh5654নিজস্ব প্রতিনিধি ॥

কক্সবাজার জেলা আইনজীবী সমিতির সদস্য এডভোকেট মোস্তাক আহমদ-১ এর মৃত্যুতে নির্ধারিত ‘ফুলকোর্ট রেভারেন্স’ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (জেলা জজ) সাইফুল ইসলাম এর সভাপতিত্বে কক্সবাজার জেলা জজ এজলাস কক্ষে ১৯ মে সকাল সাড়ে ১০ টায় আরম্ভ হয়।
ফুলকোর্ট রেভারেন্সের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন জেলা আইনজীবী সমিতির সদস্য এডভোকেট মোঃ নেজামুল হক।
মরহুম এডভোকেটের জীবন বৃত্তান্তসহ শোকপত্র পাঠ করেন কক্সবাজার জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট আবুল কালাম ছিদ্দিকী।
বিজ্ঞ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (জেলা জজ) সাইফুল ইসলাম তাঁর বক্তব্যে মরহুমের স্মৃতির প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন ও ‘ফুলকোর্ট রেভারেন্স’ ঘোষণা করেন এবং মরহুম বিজ্ঞ সদস্যের প্রতি গভীর শ্রদ্ধা ও তাঁর আত্মার শান্তি কামনা করে শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।
উক্ত ফুলকোর্ট রেভারেন্স অনুষ্ঠান পরিচালনা করেন কক্সবাজার জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট আ.জ.ম মঈন উদ্দীন।
অতঃপর জেলা ও দায়রা জজ এর এজলাস কক্ষ হতে রেভারেন্স শেষে জেলা আইনজীবী সমিতির মিলনায়তনে সমিতির সভাপতি এডভোকেট আবুল কালাম ছিদ্দিকী এর সভাপতিত্বে সকাল সাড়ে ১১ টার সময় মরহুম এডভোকেট মরহুম মোস্তাক আহমদ-১ এর স্মরণে শোকসভা শুরু হয়।
শুরুতে পবিত্র কোরআন তোলাওয়াত করেন সমিতির সদস্য এডভোকেট মোঃ নেজামুল হক। উক্ত শোক সভায় সঞ্চালক ছিলেন কক্সবাজার জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট আ.জ.ম মঈন উদ্দীন।
উক্ত শোকসভায় মরহুমের স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন,এডভোকেট মুহাম্মদ বাকের, এডভোকেট মমতাজ আহমদ (পিপি), এডভোকেট কাসেম আলী, এডভোকেট আমজাদ হোসেন, এডভোকেট মোহাম্মদ ইসহাক-১ এবং মরহুমের জ্যেষ্ঠ পুত্র এডভোকেট মোহাম্মদ জাহাঙ্গীর। সভা শেষে মরহুম এডভোকেট মরহুম মোস্তাক আহমদ১ এর আত্মার শান্তি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।
প্রসংগত, মরহুম মোস্তাক আহামদ-১ এডভোকেট বার্ধক্যজনিত কারণে চলতি বছরের ২৪ মার্চ ভোর ৫ টায় সময় তাঁর নিজ বাস ভবনে ইন্তেকাল করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৪ বছর।


শেয়ার করুন