কক্সবাজারে ৬ মাসের ব্যবধানে ৩টি ‘সদর উপজেলা প্রেসক্লাব’, শেষ কমিটির নেতৃত্বে মাহাবুব ও বেদার

ডেস্ক নিউজঃ

মাত্র ৬ মাসের ব্যবধানে কক্সবাজারে গঠিত হলো ‘সদর উপজেলা প্রেসক্লাব’ নামে পৃথক ৩টি সংগঠনের কমিটি। সর্বশেষ মঙ্গলবার মো. মাহাবুবুর রহমান ও বেদারুল আলমের নেতৃত্বাধীন সংগঠনের কমিটি ঘোষণা করা হয়েছে।

ইতোপূর্বে ২০২১ সালের ১৪ ডিসেম্বর আরিফুল্লাহ নূরী ও নুরুল আলম সিকদার এবং ২০২২ সালের ১২ মার্চ আবুল হাশেম ও পূর্ণবর্ধন বড়ুয়ার নেতৃত্বে আরও দু’টি কমিটি ঘোষণা দেয়া হয়েছিল।

তবে খোঁজ নিয়ে জানা গেছে, এই তিনটি কমিটির একটির সাথে অন্যটির কোন সম্পর্ক নেই। তিনটিই পৃথক সংগঠন ও পৃথক কমিটি।

যদিও কক্সবাজার শহরে ‘কক্সবাজার প্রেসক্লাব’ নামে সাংবাদিকদের প্রাতিষ্টানিক ক্লাব রয়েছে। যেটি কক্সবাজারে কর্মরত সাংবাদিকদের প্রথম ও একমাত্র প্রেসক্লাব হিসেবে পরিচিত। এই প্রেসক্লাবের বর্তমান নেতৃত্বে রয়েছেন সভাপতি আবু তাহের ও সাধারণ সম্পাদক মোহাম্মদ মুজিবুল ইসলাম।

এদিকে মঙ্গলবার (৫ জুলাই) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানা গেছে, ‘কক্সবাজার সদর উপজেলা প্রেসক্লাবে’র কার্যকরী কমিটি গঠন করা হয়েছে।

ওই সংগঠনের নেতাদের দাবি, কক্সবাজার সদর উপজেলার স্থায়ী বাসিন্দা (ভোটার), পেশাদার সাংবাদিক, মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সাংবাদিকদের নিয়ে কক্সবাজার সদর উপজেলা প্রেসক্লাবের কমিটি গঠন করা হয়েছে।

নতুন এই সংগঠনের এই কমিটিতে মাহাবুবুর রহমানকে (দৈনিক কক্সবাজার, বীর চট্টগ্রাম মঞ্চ) সভাপতি ও এম বেদারুল আলমকে (দৈনিক কক্সবাজার) সাধারণ সম্পাদক করে ১২ সদস্যের কার্যকরী কমিটি ঘোষণা করা হয়েছে।

কমিটির অন্য সদস্যরা হলেন সহসভাপতি এমএস সাত্তার (চট্টগ্রাম ট্রিবিউন, দৈনিক কক্সবাজার বার্তা) ও গোলাম আরিফ লিটন (মাই টিভি), যুগ্ন সাধারণ সম্পাদক বলরাম দাশ অনুপম (চট্টগ্রাম প্রতিদিন, দৈনিক ইনানী), সাংগঠনিক সম্পাদক শহিদুল করিম শহিদ (দৈনিক আমাদের বাংলা), অর্থ সম্পাদক জাহাঙ্গির আলম শামস (বাংলাদেশ ট্রিবিউন, দৈনিক কক্সবাজার বার্তা), প্রচার ও দপ্তর সম্পাদক শাহী কামরান (দৈনিক ঢাকা প্রতিদিন, দৈনিক সমুদ্র কন্ঠ), নির্বাহী সদস্য যথাক্রমে মো. শহিদুল ইমলাম (এশিয়ান টিভি), কাজী তামজিদ পাশা (দৈনিক দেশ বার্তা), ইরফান উল হাসান (দৈনিক দৈনন্দিন) ও শিপন পাল (দৈনিক আমার সময়)।

সংগঠনের সভাপতি মাহাবুবুর রহমানের ই-মেইল থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এই কমিটি যে কোন সময় আগ্রহীদের সদস্য হিসাবে অর্ন্তভূক্ত করাসহ কমিটি পরিবর্তন পরিবর্ধন করতে পারবে।

উল্লেখ্য, ৪ জুলাই বেলা ১১টার সময় কক্সবাজার সদর উপজেলা পরিষদ হলরুমে কক্সবাজার সদর প্রেসক্লাব গঠনকল্পে এক সভা অনুষ্টিত হয়। এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কক্সবাজার সদর-রামু আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ জাকারিয়া, কক্সবাজার প্রেসক্লাবের সহসভাপতি মমতাজ উদ্দিন বাহারী, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান রশিদ মিয়া, মহিলা ভাইস চেয়ারম্যান হামিদা তাহের প্রমুখ।

ওই সময় উপস্থিত নেতৃবৃন্দ উপরোক্ত কক্সবাজার সদর প্রেসক্লাবের কার্যকরী কমিটি অনুমোদন দেন।

এদিকে মাত্র ৬ মাসের ব্যবধানে কক্সবাজার শহরে একই নামে তিনটি সাংবাদিক সংগঠনের আত্মপ্রকাশ হওয়ায় তা নিয়ে সাধারণ মানুষ ও নেটজগতে আলোচনা-সমালোচনা ও হাস্যরসের সৃষ্টি হয়েছে।

-কক্সবাজার ভিশন


শেয়ার করুন