কক্সবাজারে বৌদ্ধ ভিক্ষুর উপর হামলাকারী লামায় গ্রেফতার

13731450_1182144651815959_2106384932988105620_nনিজস্ব প্রতিবেদক:
কক্সবাজার শহরের বৌদ্ধ মন্দিরের উ পাঁই দিত্বা (৭৭) নামে এক প্রবীণ ভিক্ষুকে কুপিয়ে আহত করার অভিযোগে তারই অনুসারী আরেক ভিক্ষু ময় অং রাখাইন (৪৫) মার্মাকে গ্রেফতার করেছে বান্দরবানের লামা থানা পুলিশ। বৃহস্পতিবার ভোরে উপজেলার রুপসীপাড়া ইউনিয়নের দরদরী বড়–য়াপাড়া বৌদ্ধ মন্দির থেকে তাকে গ্রেফতার করা হয়। পরে রাতেই তাকে কক্সবাজার সদর থানা সোপর্দ করা হয়। গ্রেফতারকৃত ময় অং রাখাইন কক্সবাজার শহরের বাসিন্দা কমিসিং’র ছেলে।
সূত্র জানায়, পূর্ব শত্রুতার জের ধরে কক্সবাজার শহরের উইমাতারা ক্যাং’এর উ পাঁই দিত্বা নামে এক বৌদ্ধ ভিক্ষুকে গত বুধবার সকাল ৭টার দিকে কুপিয়ে আহত করে আরেক ভিক্ষু ময় অং রাখাইন (৪৫)। ঘটনার পর হামলাকারী ময় অং রাখাইন লামা উপজেলার রুপসীপাড়া ইউনিয়নের দরদরী বড়–য়াপাড়া বৌদ্ধ বিহারে আতœগোপন করে। খবর পেয়ে থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) জাহেদ নূরের নেতৃত্বে সঙ্গীয় পুলিশ সদস্যরা বৃহস্পতিবার রাত দেড়টার দিকে দরদরী বড়–য়া পাড়ায় অভিযান চালায়। এ সময় হামলাকারীকে আটক করে কক্সবাজার পুলিশে সোপর্দ করেন।
কক্সবাজারের প্রবীণ বৌদ্ধ ভিক্ষুর উপর হামলাকারী ময় অং রাখাইনকে গ্রেফতারের সত্যতা লামা থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) জাহেদ নূর নিশ্চিত করে বলেন, গ্রেফতারকৃতকে রাতেই কক্সবাজার সদর থানায় সোপর্দ করা হয়েছে।


শেয়ার করুন