সুন্দর, অবাধ ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচনের দাবী

কক্সবাজারে বিএনপির সংবাদ সম্মেলন

kjhhসিটিএন :

কক্সবাজারে ৪র্থ ও ৫ম ধাপের নির্বাচনকে অবাধ, শান্তিপূর্ণ ও গণতান্ত্রিক পরিবেশে সম্পন্ন করার দাবী জানিয়েছেন বিএনপি দলীয় প্রাক্তন সংসদ সদস্য ও বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য লুৎফুর রহমান কাজল।
আজ রবিবার দুপুরে কক্সবাজার জেলা বিএনপি কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে তিনি জানান, ৫ম ধাপে আগামী ২৮ মে অনুষ্ঠিতব্য নির্বাচনে মনোনয়নপত্র দাখিলকারী কক্সবাজারের রামু উপজেলার কচ্ছপিয়া ইউনিয়নে আওয়ামীলীগের প্রার্থীকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী করার জন্য মনোনয়নপত্র দাখিলকারী বিএনপির প্রার্থী আবু মো: ইসমাঈল  নেমান  সহ দুইজনের মনোনয়নপত্র বাতিল করানো হয়েছে। মনোনয়নপত্র দাখিলের সময় সকল কাগজ পত্র জমা দেয়ার পরও রামু উপজেলার সংশ্লিষ্ট রিটার্নিং অফিসারের কার্যালয়ে আওয়ামীলীগ ছাত্রলীগের নেতাকর্মীরা জোরপূর্বক প্রতিদ্বন্দ্বি প্রার্থীদের কাগজপত্র ছিনিয়ে নেন।
তিনি আরও বলেন, এব্যাপারে জেলা নির্বাচনের অফিসারের কার্যালয়ে আপিল করলেও এলাকার একজন সরকারদলীয় এমপি প্রতিদ্বন্দ্বি প্রার্থীদের ভোট থেকে বিরত থাকতে নানাভাবে হুমকি ধমকি দিচ্ছে। একই সাথে বিভিন্ন ইউনিয়নের বিএনপির সমর্থিত প্রার্থী এবং সমর্থকদের বাড়ি বাড়ি গিয়ে হামলা, ভয়ভীতি ও মামলা দিয়ে এলাকার ছাড়া করছে।
একই সাথে জেলা প্রশাসন ও নির্বাচন অফিসারের কার্যালয়ে ওই এমপি নানাভাবে প্রভাব বিস্তারের আশংকা করছেন বিএনপি নেতারা।
সংবাদ সম্মেলনে সাবেক এমপি লুৎফুর রহমান কাজল আরও জানান, তৃতীয় ও চতুর্থ ধাপে অনুষ্ঠিত ইউপি নির্বাচনে কক্সবাজারের বেশ কয়েকটি ইউনিয়নে সুন্দর, অবাধ ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।
আগামী ৪র্থ ও ৫ম ধাপেও কক্সবাজারের বাকি ২১ টি ইউনিয়নেই সুন্দর ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচনের দাবী জানানো হয়।
সংবাদ সম্মেলনে জেলা বিএনপি সভাপতি শাহজাহান চৌধুরী এমপি ও কচ্ছপিয়া ইউপির বিএনপি প্রার্থী আবু মো: ইসমাঈল  নেমান বক্তব্য রাখেন।


শেয়ার করুন