কক্সবাজারে চলছে ‘জনআকাঙ্খার বাংলাদেশ’র কর্মশালা

নিজস্ব প্রতিনিধিঃ

কক্সবাজারে নতুন রাজনৈতিক উদ্যোগ ‘জনআকাঙ্খার বাংলাদেশ’-এর জেলা ও বিভাগীয় পর্যায়ের সংগঠকদের নিয়ে দু’দিনব্যাপী কর্মশালা শুরু হয়েছে। উপকূলবর্তী শহর কক্সবাজারে হোটেল কোস্টাল পিস-এ আজ শুক্রবার সকাল সাড়ে ১০টায় এই কর্মশালার উদ্বোধন করা হয়।

কর্মশালা শেষ হবে ৪ঠা জানুয়ারি রাত ৯টায়। দেশের বিভিন্ন জেলা ও বিভাগের দু’শতাধিক প্রতিনিধি, সংগঠক এই কর্মশালায় অংশগ্রহণ করেছেন। কর্মশালায় নতুন দলের নাম, নেতৃত্ব, কর্মসূচি, গঠনতন্ত্র ও ইশতেহার এর খসড়া নিয়ে আলোচনা ও প্রতিনিধিদের মতামত নেয়া হচ্ছে।

কর্মশালার উদ্বোধনী অধিবেশনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক রাজনৈতিক বিশ্লেষক ড. দিলারা চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন- সাবেক সচিব ও জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সাবেক চেয়ারম্যান এএফএম সোলায়মান চৌধুরী।

‘জনআকাঙ্খার বাংলাদেশ’-এর অন্যতম সমন্বয়ক যুদ্ধাপরাধ ট্রাইব্যুনালের আইনজীবী তাজুল ইসলামের সঞ্চালনায় কর্মশালার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন কেন্দ্রীয় সমন্বয়ক মজিবুর রহমান মঞ্জু।

প্রথম অধিবেশনে সভাপতিত্ব করেন জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এডভোকেট আবুল আলা।

শুরুতে পবিত্র কুরআন তেলাওয়াত করেন জনআকাঙ্খার বাংলাদেশ কক্সবাজারের অন্যতম সমন্বয়ক সাংবাদিক শামসুল হক শারেক। এরপর সমন্বিতভাবে জাতীয় সঙ্গীত পরিবেশন করা হয়। অনুষ্ঠানে রংপুরের বিশিষ্ট জমিদার এরশাদ হোসেন সাজুকে ফুল দিয়ে বরণ করে নেয় জনআকাঙ্খার বাংলাদেশের নেতৃবৃন্দ।

প্রথম অধিবেশনে জনআকাঙ্খার বাংলাদেশ কক্সবাজারের অন্যতম সমন্বয়ক জাহাঙ্গীর কাশেম, মাস্টার শফিকুল হকসহ বিভিন্ন বিভাগের সমন্বয়করা অংশ গ্রহণ করেন।


শেয়ার করুন