এ পথ স্বর্গেও নিবে না, হুর-পরীও দিবে না: প্রধানমন্ত্রী

যুবসমাজকে মাদক ও জঙ্গিবাদ থেকে বিরত থাকার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এ পথ মানুষকে বেহেস্ত বা স্বর্গেও নিয়ে যাবে না। আর হুর-পরীও দিবে না।

মঙ্গলবার রাজধানীর ওসমানী মিলনায়তনে জাতীয় যুব দিবস-২০১৬- এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, ‘আমরা চাই না আমাদের দেশের যুবসমাজ বিপথে চলে যাক। আর বাবা মায়ের জন্য দুঃখের কারণ হোক।’

তিনি বলেন, মাদকাসক্তি, সন্ত্রাসবাদ, উগ্রপন্থা, জঙ্গিবাদ এসব থেকে যুবসমাজকে বিরত থাকতে হবে। কারণ এ পথ মানুষকে সুস্থ পথে নিয়ে যায় না। আর এ পথ ওই বেহেস্ত আর স্বর্গেও নিয়ে যাবে না। আর বেহেস্তে নিয়ে হুর পরীও দিবে না।

তিনি আরো বলেন, ‘আমি মনে করি ইসলাম শান্তির ধর্ম। ইসলামের নামে মানুষ খুন করার কোনো অধিকার দেওয়া নাই। শেষ বিচার করবেন আল্লাহ রাব্বুল আলামিন। কাজেই ধর্মের নামে যারা মানুষ হত্যা করে তাদের অবস্থান কখনো বেহেস্তে হবে না।

যুবকদের দেশের জন্য কাজ করার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, যুবসমাজকে বলবো, মাদক, জঙ্গিবাদ, সন্ত্রাস এ ধরনের কর্মকাণ্ড থেকে বিরত থেকে নিজের মেধা, কর্মশক্তিকে কাজে লাগিয়ে নিজের জীবন, পরিবার ও দেশকে উন্নত করতে হবে।

তিনি বলেন, কর্মক্ষেত্রে যুবকরা যাতে দক্ষতার সঙ্গে কাজ করতে পারে সেজন্য আমরা প্রশিক্ষণের ব্যবস্থা করেছি। বিদেশগামী যুবকরা যেন প্রতারিত না হয় সে লক্ষ্যে কাজ করছে সরকার।

অবৈধ পথে বিদেশগামীদের কথা উল্লেখ করে তিনি বলেন, কারো কথায় প্ররোচিত না হয়ে নিজের জীবনকে কেউ যেন ঝুঁকিতে ফেলতে না পারে।

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. শ্রী বীরেন শিকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয় এবং যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মো. জাহিদ আহসান রাসেল।


শেয়ার করুন