এরা শুধুই ইসলাম তথা ধর্ম বিদ্বেষী!!!

রাহাত শান্তানু

আমার হোটেলে আমার দুই সহকর্মী, একজন বাংলাদেশি ফুল ফ্লেজেট প্র‍্যাক্টিসিং মুসলিম, আর অপর জন ভারতের ব্যাংগালোরের ব্রাহ্মণ সস্তান। দুইজনের ধর্মিয় বর্ণনা থেকেই বোঝা যাচ্ছে যে, ওনারা বিশ্বাসের দিক থেকে একেবারে দুই মেরুতে অবস্থিত।বাংলাদেশি ভদ্রলোক হালাল ছাড়া কিছুই খান না,আবার ভারতীয় ব্রাহ্মণ পুত্রও এক্কেবারে নিরামিষাশী! এবার এই দুইজনের মাঝে আমাকে রেখে বিবেচনা করুন তো! না আমি ফুল ফ্লেজেট প্র‍্যাক্টিসিং মুসলিম, না আমি সনাতনী ব্রাহ্মণ!
তো আমাদের তিনজনের মধ্যে মিল টা কোথায়???
মিলটা হল বিশ্বাসে!!!
আমি যখন নভোটেলে প্রথম জয়েন করি,তখন দেখতাম বাংলাদেশি ভদ্রলোকটি কেবল জুস,রুটি কিংবা কেক খেতো।আর ভারতীয় ব্রাহ্মণ পুত্র কেবল ভেজিটেরিয়ান স্যান্ডুইচ!!! এখানে একটা কথা বলে নেয়া ভালো যে,আমি আমার হোটেলের প্রতিটা কলিগকে স্পেশাল ট্রিট করি এখন সে হোটেলের জি.এমই হোক কিংবা ক্লিনার! তাই যথারীতি আমি যখন দেখলাম এই দুইজন মানুষ প্রতিদিন সেই একই বোরিং খাবার খাচ্ছে সেটা আমাকে খুবই ডিস্টার্ব করছিলো। তাই আমি যেচে গিয়ে একদিন বাংলাদেশি ভদ্রলোক কে বললাম, আপনার যা খেতে ইচ্ছে করে আমাকে বলবেন,আমি কথা দিচ্ছি আপনাকে হারাম কিছু খাওয়াবো না! এবং একইভাবে সেই ব্রাহ্মণ কে বললাম, তোমার যা খেতে ইচ্ছা হয় আমাকে বলবা,আমি সেটাই ভেজিটেরিয়ান ডিশ হিসেবে বানাবো! এখন এই দুইটা মানুষ শুধু আমার কাছে এসেই খাবারের আব্দার করেন এবং আমি তা স্বানন্দে রেঁধে তাঁদের খাওয়াই।এবং মজার কথা হলো,কখনো কখনো একই খাবার তাঁদের দুইজনের জন্য রাঁধি এবং তাঁরা সেটা যথেষ্ট মজা করেই খায়!!!
ভাবছেন শুরুতে নাস্তিকতা টাইটেল দিয়ে এসব কথা কেন লিখছি??? ভেবে দেখুন সেই মুসলিম ভাইয়ের দৃষ্টিতে আমি কিন্তু আক্ষরিক অর্থে ভালো মুসলিম নই যেহেতু আমি আক্ষরিক অর্থে ইসলামের রীতি রেওয়াজ মানিনা,আবার সেই ব্রাহ্মণের কাছে আমি একজন মুসলিম। কিন্তু আমরা তিনজনই তিনজনের বিশ্বাসের প্রতি শতভাগ শ্রদ্ধাশীল!!! আর এই বিশ্বাসই সব কিছুর উর্ধে,সবথেকে সুন্দর!!!
এন্ড দিস ইজ দা বিউটি অফ হিউম্যানিটি।

আপনি একজন মুসলিম, আপনার বিশ্বাস ইসলাম ব্যতীত অন্য সকল ধর্ম মিথ্যা! কিন্তু আপনি কি তাই বলে রোজ পথে ঘাটে কিংবা অনলাইনে অন্য ধর্ম নিয়ে অশ্লীল কথা বলে বেড়ান? না করেন নাৃ.
একই কথা অন্য ধর্মাবলম্বীদের ক্ষেত্রেও প্রযোজ্য! নিজের বিশ্বাস নিজের / নিজেদের মধ্যেই রাখে।
ঠিক একই কাজ সত্যিকারের নাস্তিকরাও করে থাকে।সত্যিকারের নাস্তিকেরা সাধারনত কোন সৃষ্টিকর্তা কিংবা প্রথাগত ধর্মে বিশ্বাসি নয় কিন্তু তাই বলে এরা অন্য ধর্মাবলম্বিদের প্রতিনিয়ত অশ্লীল আক্রমন করে না। অস্ট্রেলিয়ায় আমার অধিকাংশ বন্ধু নাস্তিক। বিশ্বাস করেন এরা যে,কতটা ভালো,ধর্মের প্রতি কতটা শ্রদ্ধাশীল সেটা বোঝাতে পারবো না! রোজার সময় এরা আমার বাসায় এসে একদম আমার ধর্মকে, আমার বিশ্বাস কে পূর্ণ সম্মান দিয়ে আমার সাথে ইফতার করে! আমাদের এতিমখানায় এরা নিজেদের সামর্থ্য মত সাহায্য করে!!! অবাক হচ্ছেন?
আসলে আমরা অনলাইনে যাদের নাস্তিক বলি,এরা কেউই বিন্দুমাত্র নাস্তিক নাৃ এরা শ্রেফ ইসলাম বিদ্বেষী!!! এদের যাবতীয় খুজলি হলো ইসলাম নিয়ে, কেউ কেউ অন্য ধর্মকেও আঘাত করেন। এরা মোটেও নাস্তিক নয়,এরা শুধুই ইসলাম তথা ধর্ম বিদ্বেষী!!! আপনারা এদের কে নাস্তিক বলে নিজের গ্রাউন্ড হালকা করছেন,গ্লোবালি ভুল ম্যাসেজ দিচ্ছেন।ইসলাম বিদ্বেষীদের নাস্তিক বলা বন্ধ করুন প্লিজ।


শেয়ার করুন