এমপি বদির মামলায় আরও তিনজনের সাক্ষ্যগ্রহণ

bo_101704সিটিএন ডেস্ক:
অবৈধ সম্পদ অর্জনের মামলায় সরকার দলীয় এমপি আবদুর রহমান বদির বিরুদ্ধে আরও তিনজনের সাক্ষ্যগ্রহণ শেষ করেছে আদালত। সাক্ষীরা হলেন, কক্সবাজার জেলার ঝিলংজা শাখার মার্কেন্টাইল ব্যাংকের অ্যাসিসটেন্ট ভাইস প্রেসিডেন্ট ও ম্যানেজার পরিতোষ কুমার ধর, মার্কেন্টাইল ব্যাংকের প্রধান শাখার সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট রবিউল ইসলাম এবং নির্বাচন কমিশনার সচিবালয়ের সিনিয়র সহকারী সচিব ফরহাদ হোসেন। ঢাকার ৩ নম্বর বিশেষ জজ আবু আহমেদ জমাদার বুধবার তাদের সাক্ষ্যগ্রহণের পর আগামী ২ মার্চ পরবর্তী সাক্ষ্যগ্রহণের দিন ধার্য করেন।

শুনানিকালে আসামি বদি আদালতে উপস্থিত ছিলেন। এ নিয়ে মামলাটিতে ছয়জনের সাক্ষ্যগ্রহণ শেষ হলো। মামলাটিতে গত ৯ সেপ্টেম্বর বদির বিরুদ্ধে চার্জগঠন করে আদালত।

২০১৪ সালের ২১ আগস্ট এমপি বদির বিরুদ্ধে দুদকের উপ-পরিচালক মোহাম্মদ আব্দুস সোবহানের দায়ের করা ওই মামলা নির্বাচন কমিশনে জমা দেয়া হলফনামার বাইরে ১০ কোটি ৮৬ লাখ ৮১ হাজার ৬৬৯ টাকা অবৈধ সম্পদ থাকা। সম্পদ ৩৫১ গুণ বৃদ্ধি পাওয়া। পাঁচ বছরে তার আয় ৩৬ কোটি ৯৬ লাখ ৯৯ হাজার ৪০ টাকা। হলফনামা অনুসারে তার বার্ষিক আয় সাত কোটি ৩৯ লাখ ৩৯ হাজার ৮০৮ টাকা। আর বার্ষিক ব্যয় দুই কোটি ৮১ লাখ ২৯ হাজার ৯২৮ টাকা।

২০০৮ সালে নবম জাতীয় সংসদ নির্বাচনের আগে জমা দেয়া হলফনামায় তার বার্ষিক আয় ছিল দুই লাখ ১০ হাজার ৪৮০ টাকা। ব্যয় ছিল দুই লাখ ১৮ হাজার ৭২৮ টাকা। ওই সময় বিভিন্ন ব্যাংকে তার মোট জমা ও সঞ্চয়ী আমানত ছিল ৯১ হাজার ৯৮ টাকা।

চলতি বছর ৭ মে দুদকের উপ-পরিচালক মঞ্জিল মোর্শেদ আদালতে চার্জশিট দাখিল করেন। মামলাটিতে তিনি গত বছর ১২ অক্টোবর ঢাকা সিএমএম আদালতে আত্মসমর্পণ করে জামিন প্রার্থণা করলে বিচারক তার জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠান। পরবর্তী সময়ে তিনি হাইকোর্ট থেকে জামিন পান।


শেয়ার করুন