‘এবি পার্টি’ নামে নতুন রাজনৈতিক দলের আত্মপ্রকাশ

ডেস্ক নিউজঃ
আমার বাংলাদেশ পার্টি ‘এবি পার্টি’ নামে একটি নতুন রাজনৈতিক দলের আত্মপ্রকাশ হয়েছে। আজ শনিবার সকাল ১১ টায় রাজধানীর বিজয়নগরে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে নতুন এই রাজনৈতিক দলের ঘোষণা দেন জন আকাঙ্ক্ষার বাংলাদেশের প্রধান সমন্বয়ক মজিবুর রহমান মঞ্জু। এ সময় একটি আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়। এ কমিটির আহবায়ক নির্বাচিত হয়েছেন সাবেক সচিব এ এফ এম সোলায়মান চৌধুরী, আর সদস্য সচিব হয়েছেন মজিবুর রহমান মঞ্জু।

সংবাদ সম্মেলনে মঞ্জু বলেন, আপনারা জানেন মহামারী করোনাভাইরাসে সারাবিশ্ব আজ অনেকটাই বিপর্যস্ত। বিশেষ করে বাংলাদেশের মানুষ। এমতাবস্থায় দেশের অনেক রাজনৈতিক দল এবং তাদের অধিকাংশ নেতা কর্মীরা সপ্রণোদিতভাবে কোয়ারেন্টিনে চলে গেছেন। এরই মধ্যে আমরা সারা দেশে অসহায় মানুষকে সাহায্য করার জন্য এগিয়ে এসেছি। এর জন্য মনিটরিং টিম গঠন করেছি।
দেশের এই অবস্থার মধ্যে অনেকেই জিজ্ঞাসা করেছেন আমরা রাজনৈতিক দল ঘোষণা করছি কেন? আপনারা জানেন গত বছরের ২৭ এপ্রিল জন আকাঙ্ক্ষার বাংলাদেশ নামে একটা রাজনৈতিক উদ্যোগ গ্রহণ করেছিলাম আমরা। ঘোষণার পর থেকে যারা সারা দেশের প্রত্যন্ত অঞ্চল থেকে আমাদের সঙ্গে যোগাযোগ করেছেন এরপর থেকেই পুরোটা সময় ধরে আমরা আগ্রহী মানুষদের সঙ্গে সাক্ষাৎ করেছি। বিভিন্ন মানুষের সাথে পরামর্শ করেই আমরা নতুন রাজনৈতিক দল এর গঠনতন্ত্র এবং আহ্বায়ক কমিটি প্রস্তুত করেছি।

তিনি বলেন, এর আগে বন্যা এবং ডেঙ্গুর প্রকোপ এর কারণেই আমাদের দল ঘোষণার সময় দুইবার পিছিয়ে ছিলাম। আজ বাংলাদেশের মানুষ অসহায় উদ্বিগ্ন। তাই আমরা বলছি, এদেশের মানুষের পাশে দাঁড়াতে হবে এবং এই দেশটাকে বদলাতে হবে। এ বি পার্টি মুক্তিযুদ্ধের আদর্শকে ধারণ করে সকল দল-মত নির্বিশেষে সকল মতানৈক্যকে অগ্রাধিকার দিয়ে কাজ করবে।

মঞ্জু বলেন, বাংলাদেশ একটি চরম ক্রান্তিকাল অতিক্রম করছে। ইতিহাস আমাদেরকে বলে যেকোনো ক্রান্তিকাল নতুন সম্ভাবনার দ্বার উন্মোচন করে। আমরা রাজনীতি, অর্থনীতি সবকিছুতেই বিপর্যস্ত। আমাদের দেশের স্বাধীন হয়েছে প্রায় ৫০ বছর হল,কিন্তু এখনে আমাদের দেশে গণতন্ত্রের চর্চা, স্বাধীন বিচার ব্যবস্থা, মানুষের ভোটাধিকার কোনটাই আমরা নিশ্চিত করতে পারেনি। আমরা মনে করি বাংলাদেশের বর্তমান পরিস্থিতির কারণ হচ্ছে গণতন্ত্রহীনতা। আর এই গণতন্ত্রহীনতা থেকে সৃষ্টি হয়েছে রাজনৈতিক সংকট। তাই আমরা এমন এক সংকটের মধ্যে পড়েছে যে সঙ্কট থেকে উত্তরণের ছাড়া আমাদের আর কোনো পথ নেই। তাই আমরা এবি পার্টি বাংলাদেশ একটি রাজনৈতিক পুনর্গঠন এর প্রস্তাব তুলছি। তবে আমরা মনে করি না গণতন্ত্র একবার প্রতিষ্ঠিত হয়ে গেলেই জনকল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠা হবে।পৃথিবীতে আকাশ থেকে কোন সেলিব্রেটি নেতা আসেনি। তাদের সংগ্রাম করতে করতেই জন্ম হয়েছে।

ঘোষিত এ আহবায়ক কমিটি প্রত্যেক জেলায় জেলায় নতুন আহবায়ক কমিটি গঠন করবে। দলের জন্য একটি গঠনতন্ত্র পাস করা এবং গঠনতন্ত্র অনুযায়ী খুব দ্রুত জাতীয় কনভেনশনের আয়োজন করবে বলে জানিয়েছেন মঞ্জু।
পাঠকের মতামত


শেয়ার করুন