এবার শোলাকিয়ায় সন্ত্রাসী হামলা, দুই পুলিশসহ নিহত ৪

solakiya_119184কিশোরগঞ্জের শোলাকিয়া ঈদগাহ ময়দানের গেটে দেহ তল্লাশির সময় সন্ত্রাসীদের সঙ্গে গোলাগুলিতে দুই পুলিশ সদস্যসহ চারজন নিহত হয়েছেন। গোলাগুলির ঘটনায় আহত হয়েছেন সাত পুলিশ সদস্যসহ অন্তত ১৫ জন। এদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।

বৃহস্পতিবার সকাল নয়টার দিকে গোলাগুলির ঘটনা ঘটে। সকাল সোয়া ১১টায় শেষ খবর পাওয়া পর্যন্ত গোলাগুলি চলছিল।

সংঘর্ষে নিহত পুলিশ সদস্যের নাম জহিরুল ইসলাম। নিহত অন্যজনের নামপরিচয় জানা না গেলেও তিনি সন্ত্রাসী বলে পুলিশ জানিয়েছে।

জানা গেছে, দেশের সর্ববৃহৎ ঈদ জামাতে অংশ নিতে আসা মুসল্লিদের গেটে তল্লাশি করছিল পুলিশ। এ সময় পাশেই কয়েকজন দুর্বৃত্ত পুলিশকে লক্ষ্য করে ককটেল হামলা চালায়। দুর্বৃত্তদের নিবৃত্ত করতে পুলিশ পাল্টা গুলি ছুড়লে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়। এতে এক পুলিশ সদস্য নিহত হন। আহত হয় সাত পুলিশ সদস্যসহ অন্তত ১৫ জন। তাদের হাসপাতালে নেয়া হলে আরও একজনের মৃত্যু হয়।

হামলার ‍কিছুক্ষণের মধ্যেই সন্ত্রাসীরা আজিমুদ্দিন হাইস্কুলের পাশের একটি বাড়িতে আশ্রয় নেয়। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা চারদিক থেকে বাড়িটি ঘেরাও করে রেখেছে।

এর আগে সকাল নয়টার দিকে শোলাকিয়ায় ঈদ জামাতে ইমামতি করতে স্থানীয় সার্কিট হাউসে পৌঁছান মাওলানা ফরিদ উদ্দীন মাসঊদ। ঈদগাহ যাওয়ার জন্য প্রস্তুতি নেয়ার সময়ই বোমা হামলার ঘটনা ঘটে। পরে তার অনুপস্থিতিতে নামাজের ইমামতি করেন স্থানীয় জামিয়া ইমদাদিয়া মাদ্রাসার শিক্ষক মাওলানা শোয়াইব। হামলায় গুরুতর আহত ৭ পুলিশ সদস্যকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।


শেয়ার করুন