এবার ফাঁস হলো গোপন তথ্য! আসলে কত টাকার মালিক সাকিব?

1458277235সিটিএন ডেস্ক:
টাকার অংঙ্কে বিশ্বের বড় বড় তারকাকে টেক্কা দিয়েছেন সাকিব আল হাসান। দেশের ক্রিকেটারদের তালিকায় তার আশপাশেও নেই অন্য কোনো ক্রিকেটার।

সঠিক তথ্য মেলায় সাকিবের সম্পত্তির বিষয়টি গুঞ্জনের অবসান হয়েছে এবার। ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকেট ট্র্যাকার ক্রিকেটারদের সম্পত্তির বিষয়ে অনুসন্ধান চালায়। সাকিব আল হাসান কত টাকার মালিক? এই বিষয়টি বের করেছেন তারা।

ক্রিকেট ট্রাকার সাকিবকে বাংলাদেশের সবচেয়ে ধনী ক্রিকেটার হিসেবে আখ্যায়িত করে জানিয়েছে, তার সম্পদের পরিমাণ সাড়ে তিন কোটি ডলার, বাংলাদেশি টাকায় যার পরিমাণ ২৭৫ কোটি ৬১ লাখ ৭৮ হাজার ২৫০ টাকা।

প্রসঙ্গত, সাকিব দেশের ক্রিকেটের পাশাপাশি আরো অনেক উৎস থেকে অর্থ উপার্জন করেন। দেশের অন্যকোনো ক্রিকেটার এই হিসাবে নেই তার কাছে। বিপিএলে বরাবর সর্বোচ্চ পারিশ্রমিক প্রাপ্তদের তালিকায় থাকেন সাকিব আল হাসান।

সাকিব আইপিএল, বিপিএল, বিগব্যাশ, ক্যারিবিয়ান লিগ ও কাউন্টি ক্রিকেটে খেলেন। সাকিবের মত ভবঘুরে এমন ক্রিকেট খেলার খেলার সৌভাগ্য হয়নি অন্যকোনো ক্রিকেটারের। দেশের ক্রিকেটারদের মধ্যে সাকিবই সবচেয়ে বেশি বিদেশি লিগে খেলেছেন। একই সাথে বেশি অর্থ আয় করেছেন। সম্প্রতি সাকিব ডাক পান পাকিস্তানের সুপার লিগে। দেশের হয়ে খেলছেন টি-টোয়েন্টি বিশ্বকাপ।

দেশের ক্রিকেটারদের মধ্যে সেখানে সবচেয়ে বেশি পারিশ্রমিক পাবেন সাকিব আল হাসানই। এখানে প্লাটিনাম ক্যাটাগরির খেলোয়াড় হিসাবে তিনি পাবেন এক লাখ ৪০ হাজার ডলার। সাকিব পেপসি, ক্যাস্ট্রল, নর্টন এন্টিভাইরাস, বুস্ট, লাইফবয় ও স্ট্যান্ডার্ড চাটার্ড ব্যাংকসহ বিভিন্ন ব্রান্ড অ্যাম্বাসাডর হিসাবে রয়েছেন। এখান থেকেও মোটা অংক আয় করেন তিনি।

সাকিবের ব্যক্তিগত মালিকানাধীন প্রতিষ্ঠান রয়েছে। এমনকি তার স্ত্রী শিশিরেরও রয়েছে। সব মিলিয়ে অর্থ উপার্জনে সাকিবের আশেপাশে নেই অন্য কেউ।


শেয়ার করুন