রিজার্ভ থেকে অর্থ চুরি

এবার দুই ডেপুটি গভর্নরকে অব্যাহতি

comb_105746সিটিএন ডেস্ক:

বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ থেকে টাকা চুরির ঘটনায় এবার দুই ডেপুটি গভর্নরকে অব্যাহতি দিয়েছে সরকার। তারা হলেন নাজনীন সুলতানা ও আবুল কাশেম। এর আগে একই ঘটনায় পদত্যাগ করেন গভর্নর ড. আতিউর রহমান।

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত মঙ্গলবার বিকালে শেরে বাংলা নগরে এনইসি সম্মেলন কক্ষে এক প্রাক বাজেট আলোচনায় গিয়ে সাংবাদিকদের এ তথ্য জানান।

অর্থমন্ত্রী বলেন, “বাংলাদেশ ব্যাংকের দুই ডেপুটি গভর্নর আবুল কাশেম ও নাজনীন সুলতানাকে অব্যাহতি দেয়া হয়েছে। এই দুই পদে শিগগিরই নতুন নিয়োগ দেয়া হবে।”

এই দুজন বাদ পড়ায় এখন ডেপুটি গভর্নর পদে আছেন আবু হেনা মো. রাজী হাসান ও এস কে সুর চৌধুরী। বাংলাদেশের প্রথম নারী ডেপুটি গভর্নর নাজনীন সুলতানার চাকরির মেয়াদ সম্প্রতি শেষ হওয়ার পর তা চলতি বছরের ১৪ জুলাই পর্যন্ত বাড়ানো হয়েছিল। আবুল কাশেমের চাকরির বাড়তি মেয়াদও আগামী আগস্টে শেষ হওয়ার কথা ছিল।

এর আগে বেলা সাড়ে ১১টার দিকে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করে পদত্যাগপত্র জমা দেন ড. আতিউর রহমান। তখন প্রধানমন্ত্রী তাঁর প্রেস সেক্রেটারির মাধ্যমে জানিয়েছিলেন এই ঘটনার সঙ্গে জড়িত সবার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

এর আগে গতকাল অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত জানিয়েছিলেন, বাংলাদেশ ব্যাংকে বড় ধরনের পরিবর্তন আসছে।

গভর্নর পদত্যাগ করার পর নতুন গভর্নর হিসেবে নিয়োগ দেয়া হয়েছে সাবেক অর্থসচিব ফজলে কবিরকে। তিনি দেশের বাইরে আছেন। দেশে ফিরে দায়িত্ব নেবেন। অন্তবর্তীকালীন দায়িত্বে ছিলেন আবুল কাশেম। তাকে অব্যাহতি দেয়ায় এই দায়িত্ব কে পাচ্ছেন তা এখনও জানা যায়নি।


শেয়ার করুন