এবার জাপানি নাগরিককে গুলি করে হত্যা

121386_1সিটিএন ডেস্ক :

ঢাকার গুলশানে ইতালীয় নাগরিক খুনের পাঁচ দিন পর রংপুরে দুর্বৃত্তের গুলিতে এক জাপানি নাগরিক নিহত হয়েছেন। তার নাম হোসি কুনিও (৬৫)। তিনি একটি কৃষি প্রকল্পে কর্মরত ছিলেন।

শনিবার সকাল সাড়ে ১০টার দিকে কাউনিয়া উপজেলার আলুটারি মহিষওয়ালা মোড়ে এ হত্যাকাণ্ড ঘটে বলে কাউনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম জানিয়েছেন।

স্থানীয়রা জানান, সকালে গ্রামের পথে হেঁটে যাওয়ার সময় তিনজন মুখোশধারী দুর্বৃত্ত তাকে লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি ছুড়তে থাকে। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

ওসি বলেন, ‘কুনিও হেঁটে যাচ্ছিলেন। দুই দুর্বৃত্ত মোটর সাইকেলে করে এসে তাকে তিনটি গুলি করে। একটি গুলি তার বুকে, একটি ডান হাতে এবং আরেকটি কাঁধে বিদ্ধ হয়।’

তবে কারা কেন এই

হত্যাকাণ্ড ঘটিয়েছে, তাৎক্ষণিকভাবে তা জানা যায়নি। নিহত হোসি কুনিও রংপুরের একটি কৃষি প্রকল্পে কর্মরত ছিলেন।

রংপুর জেলা পুলিশের কন্ট্রোল রুম অপারেটর এম এ মাজেদ জানান, খবর পেয়ে কোতোয়ালি, কাউনিয়া ও পীরগাছা থানার ওসিসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শনে গেছেন। লাশ উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

উল্লেখ্য, গত সোমবার (২৮ অক্টোবর) সন্ধ্যায় রাজধানীর গুলশান ২ নম্বর সেকশনের ৯০ নম্বর সড়কে সিজার তাভেলা নামে এক ইতালীয় নাগরিককে গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা।

এ ঘটনার পর বাংলাদেশে অবস্থানরত তাদের নাগরিকদের সতর্ক করে দেয় যুক্তরাজ্য। দেশটির সরকারি ওয়েবসাইট গভ ডট ইউকেতে দেওয়া এক নির্দেশনায় বাংলাদেশে সাধারণ সন্ত্রাসী হুমকির কথা বলা হয়েছে।

বিদেশিদের যাতায়াতের স্থানসহ আরো বিভিন্ন স্থানে নির্বিচার হামলা হতে পারে বলে সতর্ক করা হয়েছে ওই নির্দেশনায়।

এ ঘটনার পর বাংলাদেশ সফর নিয়ে দোলাচলে থাকা অস্ট্রেলিয়া ক্রিকেট দল তাদের বাংলাদেশ সফর স্থগিত করে। বিষয়টি নিয়ে আলোচনা হওয়ার মধ্যে আবার এক বিদেশি নাগরিককে হত্যার ঘটনা ঘটলো।


শেয়ার করুন