উন্নয়ন কর্তৃপক্ষের অনুমতি ছাড়া কোন ভবন নয় -কর্ণেল ফোরকান

14232376_1187691061325186_5674090891506478155_nকক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে: কর্ণেল (অব) ফোরকান আহমদ বলেন, এখন থেকে কোন ধরনের কন্ট্রাকশন (বিল্ডিংয়ের কাজ) উন্নয়ন কর্তৃপক্ষের যথাযত অনুমতি ছাড়া করা যাবে না। এবং যার যেমন ইচ্ছা সেরকমও দালান তৈরি করা যাবেন।

এছাড়া হোটেল-মোটেল জোনসহ কক্সবাজারে বিভিন্ন এলাকায় অপরিকল্পিতভাবে যে ভবনগুলোর কন্ট্রাকশনের কাজ চলছে তাদেরকে নিষেধ করে দেওয়া হয়েছে, উন্নয়ন কর্তৃপক্ষের অনুমতি ছাড়া যেন কাজ না করে। যারা অতিথে হোটেল-মোটেল জোনসহ তথা কক্সবাজারে বিল্ডিং কন্ট্রাকশন করার অনুমতি দিয়েছে তাদের এগুলো সঠিক নিয়মে হয়েছে কি না তাও এখন তদারকি করা হবে।

রবিবার বিকেল সাড়ে ৪টার দিকে জেলা পরিষদের সম্মেলন কক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় কালে তিনি এসব কথা বলেন। এসয় গণপূর্তের নির্বাহী প্রকৌশলিসহ জেলার প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন। পরে তিনি সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

এসময় তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর তনেয়া জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা কক্সবাজারকে সাজানোর জন্য তাকে একটি গুরু দায়িত্ব দিয়েছে। তিনি ইতোমধ্যে সরকারি ও বেসরকারি প্রত্যেক সংস্থার সাথে বসে প্রত্যেকের সমন্বয়ে একটি পরিকল্পিত কক্সবাজার গঠন করা হবে।

এসময় তিনি আরো বলেন, তার প্রথম হবে কক্সবাজার শহরকে জানযট থেকে মুক্ত করা এবং শহরে ট্রাফিক ব্যবস্থা নিশ্চিত করে, অবৈধ টমটমের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা। পানি নিষ্কাশনে ব্যবস্থা করা। ড্রেইন এর উপর অবৈধ স্থাপনাকরীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া। কক্সবাজার কেন্দ্রীয় বাসটার্মিনালে পর্যটকরা নামার পর যে হয়রানির শিকার হয় তা পর্যটকদের মুক্তি দেওয়া। হোটেল-মোটেল জোনে যারা রাস্তা ঢুকিয়ে পার্কিং করেছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া। এছাড়া কক্সবাজারকে সাজাতে যে কাজাগুলো করতে হবে ক্রমান্বয়ে সব করা হবে।

পরিশেষে তিনি বলেন, সাংবাদিকদের লেখনির মাধ্যমে কক্সাবজারে এই বিপুল সম্বভানাকে বিশ্বের দরবারে তুলে ধরতে হবে। এছাড়া কোথাও সমস্যা রয়েছে তা চিহ্নিত করে সাংবাদিকদের সযোগিতা নিয়ে তা সমাধান করবে।


শেয়ার করুন