নভেম্বরে উপজেলা বিএনপি’র সম্মেলন

উখিয়া বিএনপি’র নেতৃত্ব যাচ্ছে তরুণদের হাতে

BNP-logo_0-400x261শফিক আজাদ, উখিয়া:
দীর্ঘদিন পর উখিয়া উপজেলা বিএনপি’র কাউন্সিল ও সম্মেলন নভেম্বরে অনুষ্ঠিত হতে যাচ্ছে। আগামী দিনের সরকার বিরোধী আন্দোলনে জোর ভূমিকা, দলীয় সাংগঠনিক শক্তি বৃদ্ধি, তৃণমূল নেতাকর্মীদের মাঝে চাঙ্গাভাব সৃষ্টি লক্ষ্যে ইতিমধ্যে ৭২টি ওয়ার্ড কমিটি সমাপ্ত করে উপজেলার ৮ সাংগঠনিক ইউনিয়ন কমিটি মধ্যে ইতিমধ্যে ৫ইউনিয়ন কমিটি চুড়ান্ত করেছে বাকী ৩ইউনিয়ন কমিটি চলতি মাসে শেষ হয়ে নভেম্বরে উপজেলা বিএনপি’র সম্মেলনের প্রস্তুতি প্রায় চুড়ান্ত বলে সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে।
উপজেলা বিএনপি’র সিনিয়র নেতাকর্মী ও তৃণমূল বিএনপি নেতাকর্মীদের সাথে কথা বলে জানা গেছে, বিগত আন্দোলন সংগ্রামে যাদের ত্যাগ-স্বীকার লক্ষনীয় এবং দলীয় কর্মকান্ডে সক্রিয় ভূমিকা রেখেছে এমন নেতাকর্মীদের এবার মূল্যায়ন করার জন্য কেন্দ্র ঘোষিত নির্দেশনা সর্বাত্মক ভাবে সফল করার জন্য নতুন করে সাজানো হচ্ছে বিএনপিকে। যার ফলশ্রুতিতে ইতিমধ্যে উখিয়ার ৫ইউনিয়ন যথাক্রমে উখিয়া উপজেলা সদর ইউনিয়ন রাজাপালং উত্তর শাখা, রাজাপালং সাংগঠনিক দক্ষিণ শাখা, হলদিয়া পালং দক্ষিণ শাখা, রতœাপালং ইউনিয়ন শাখা, জালিয়াপালং দক্ষিণ শাখা সম্মেলন অনুষ্টিত হয়েছে। বাকী ৩ ইউনিয়ন অর্থাৎ পালংখালী ইউনিয়ন আগামী ১৬ অক্টোবর, জালিয়াপালং উত্তর ইউনিয়ন ২৩ অক্টোবর এবং হলদিয়া উত্তর ইউনিয়ন ৩০ অক্টোবর সম্মেলনের দিন ধার্য্য করেছে। সদ্য অনুষ্ঠিত ইউনিয়ন সম্মেলনে বেশির ভাগ তরুণ ও নতুন নেতৃত্ব উঠে আসতে দেখা গেছে। তাই বাকী ইউনিয়নেও একই ভাবে নেতৃত্ব যাবে তরুণ ও নতুন মুখের হাতে। এরপরপরই অনুষ্ঠিত হবে উপজেলা বিএনপি’র সম্মেলন, এতেও নেতৃত্বে আসবে তরুণ প্রজন্ম এবং ত্যাগী নেতাকর্মীরা।
ইউনিয়ন কমিটি গঠন শেষে আগামী নভেম্বরের মাঝামাঝি সময়ে উপজেলা বিএনপি’র সম্মেলন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে বলে জানিয়েছেন উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক এবং উপজেলা চেয়ারম্যান সরওয়ার জাহান চৌধুরী। তিনি এসময় বলেন, দলে এবার নতুন এবং তরুণ নেতৃত্ব দেখা যেতে পারে।
উপজেলা বিএনপি’র যুগ্ন সম্পাদক অধ্যাপক তহিদুল আলম তহিদ জানান, দীর্ঘদিন পর হলেও সম্মেলন হওয়ায় তৃণমূলের নেতাকর্মীরা অনেক খুশি, তবে বিগত সময়ে আ’লীগের সাথে আতাত করে যারা রাজনীতি করেছে তাদের হাতে নেতৃত্ব গেলে দল তা মেনে নেবেনা। তাই পরিক্ষিত, সৎ. ত্যাগী, মেধাবী লোকদেরকে মূল্যায়ন করতে হবে, কারণ বিএনপি’র অতিথে যা ভূল করেছে, ভবিষ্যতে আর সেই ভূলের মাশোল দিতে চাইনা।
উপজেলা বিএনপি’র দপ্তর সম্পাদক আব্দুল মালেক মানিক বলেন, আমরা এমনই নেতাকে আগামীতে বিএনপিতে দেখতে চাই, যারা তৃণমূল নেতাকর্মীদের সাথে দলের দুঃসময়ে যোগাযোগ রক্ষা করেছে তাদেরকেই মূল পদে পেলে দলীয় কর্মীরা খুশি হবে।
জেলা বিএনপি’র সদস্য কাজী হেলাল উদ্দিন বলেন, দলকে সাংগঠনিক ভাবে শক্তিশালী করতে হলে গণতান্ত্রিক উপায়ে নেতা বাছাই করতে হবে। কারো পছন্দের বা কাজের লোককে যদি চাপিয়ে দিয়ে নেতা বানানো হয় তাহলে দলকে কোনদিন সাংগঠনিক ভাবে শক্তিশালী করা যাবেনা। আমি নিজেও আশা করি এবার যোগ্য নেতৃত্ব উঠে আসবে দলে।
উপজেলা বিএনপি’র সভাপতি কাজী রফিক উদ্দিন বলেন, আগামী উপজেলা কাউন্সিল অধিবেশন সফল করার জন্য আমরা তৃণমূলের নেতাকর্মীর সাথে সার্বক্ষণিক যোগাযোগ রক্ষা করে যাচ্ছি। ভবিষ্যতে দল যাকে যোগ্য মনে করবে তাকে পদ দেবে এতে আমার কোন আপত্তি নেই।


শেয়ার করুন