উখিয়া প্রেস ক্লাবের আহবায়ক কমিটি গঠিত

SAMSUNG CAMERA PICTURES

প্রেস বিজ্ঞপ্তি :

উখিয়া উপজেলার ঐতিহ্যবাহী সাংবাদিক সংগঠন উখিয়া প্রেস ক্লাবের এক তলবি সভা ১৬ অক্টোবর বিকাল সাড়ে ৩টায় উখিয়া প্রেস ক্লাব চত্বরে অনুষ্ঠিত হয়েছে। তলবি সভার আহ্বায়ক সাংবাদিক রফিকুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তারা প্রেস ক্লাব ও স্থানীয় সাংবাদিকদের বৃহত্তর স্বার্থে পরবর্তী নির্বাচনোত্তর একটি আহ্বায়ক কমিটি গঠনের উপর গুরুত্বারোপ রেখে বক্তব্য রাখেন সাংবাদিক হামিদ মোহাম্মদ এরশাদ, রফিক উদ্দিন বাবুল, ফারুক আহমদ, আহসান সুমন, আমানুল হক বাবুল, গফুর মিয়া চৌধুরী, সোলতান মাহমুদ চৌধুরী। সভায় উপস্থিত বর্তমান কার্যকরী কমিটির ৭ জন সদস্য সহ ২৪ জন সদস্যের সর্বসম্মতিক্রমে মেয়াদোত্তীর্ণ প্রেস ক্লাবের কার্যকরী কমিটি বিলুপ্ত ঘোষণা করে প্রেস ক্লাবের পরবর্তী নির্বাচন পরিচালনা করার জন্য সাংবাদিক আনোয়ার হোসেনকে আহ্বায়ক ও জসিম উদ্দিন চৌধুরী এবং আবুল কালামকে সদস্য করে ৩ সদস্য বিশিষ্ট একটি আহ্বায়ক কমিটি গঠনের প্রস্তাব রাখলে তা সর্বসম্মতিক্রমে গৃহীত হয়।

উল্লেখ্য যে, বর্তমান কমিটি গঠনতন্ত্র ব্যতিরেখে অতিরিক্ত সময় ব্যয় করে ক্ষমতা ব্যবহার সহ প্রেস ক্লাবের অচলাবস্থার জন্য সভাপতি, সাধারণ সম্পাদককে দায়ী করে গত ৫ অক্টোবর কমিটির দুই তৃতীয়াংশ সদস্য বর্তমান কমিটির বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব প্রদান করেন। প্রেস ক্লাবের গঠনতন্ত্র মোতাবেক পরবর্তী ৭২ ঘণ্টার মধ্যে সভাপতি, সাধারণ সম্পাদক বিশেষ সাধারণ সভা আহ্বান করে অনাস্থা প্রস্তাবের উপর আলোচনা ও সমাধান দিতে ব্যর্থ হওয়ায় প্রেস ক্লাবের সদস্যরা নিজেরাই উদ্যোগী হয়ে তলবি সভার আহ্বান করেন।

উক্ত সভায় ৭ জন কার্যকরী কমিটির সদস্য সহ ২৪ জন সাংবাদিক সদস্যের স্বতস্ফুর্ত সমর্থনে উক্ত অনাস্থা প্রস্তাব গৃহীত হয়। এ সময় উপস্থিত ছিলেন সাংবাদিক হানিফ আজাদ, সাইফুর রহমান শাহীন, এম. বশর চৌধুরী, জিয়াউল হক সুমন, সরওয়ার আলম শাহীন, হুমায়ুন করিব জুশান, মুহাম্মদ নুরুল হক, নুরুল হক খান, শফিক আজাদ, আবুল কালাম, আব্দুল আজিজ, আমিনুল হক আমিন, আভাষ শর্মা বিশু, কাজী বাচ্চু।


শেয়ার করুন