উখিয়া কলেজে “সন্ত্রাস, নাশকতা ও জঙ্গীবাদ” বিরোধী সমাবেশ

DSC02146পলাশ বড়ুয়া, উখিয়া:
দক্ষিণ কক্সবাজার সর্বোচ্চ শিক্ষা প্রতিষ্ঠান উখিয়া কলেজ এর সকল শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীদের অংশগ্রহণে দেশের বিরাজমান পরিস্থিতিতে সকলের শান্তি, সম্প্রীতি ও সুস্থ জীবন ধারার পক্ষে এবং সর্বপ্রকার সন্ত্রাসী কর্মকান্ডের বিরুদ্ধে র‌্যালী ও সমাবেশ সম্পন্ন হয়েছে।
২৬ জুলাই (মঙ্গলবার) সকাল ১১টায় অধ্যক্ষ ফজলুল করিমের সভাপতিত্বে অনুষ্ঠিত র‌্যালী পরবর্তী শান্তি সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: মাঈন উদ্দিন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উখিয়া থানার অফিসার ইনচার্জ হাবিবুর রহমান।
সমাবেশে পবিত্র কোরআন এর আলোকে ইসলামের তাৎপর্য ব্যাখ্যা করেন উখিয়া কলেজ ক্যাম্পাস জামে মসজিদের খতিব মাওলানা হাফেজ নজির আহমদ। তিনি বলেন, ইসলামের কোথাও জঙ্গীবাদের স্থান নেই। ইসলাম জঙ্গীবাদীদের সমর্থন করেনা। মানুষ হত্যা ইসলামে নিষিদ্ধ। শান্তির ধর্ম ইসলামকে কলুষিত করতে যারা ইসলামের অপব্যাখা করছে তাদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।
বিশেষ অতিথির বক্তব্যে বাংলাদেশ আওয়ামী লীগ উখিয়া উপজেলা শাখার সভাপতি অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী বলেন, দেশের সার্বিক উন্নয়নের অগ্রযাত্রাকে ব্যাহত করতে শিক্ষাঙ্গন ও শিক্ষার্থীদের মাঝে পরিকল্পিতভাবে সন্ত্রাস ও জঙ্গীবাদ ঢুকিয়ে দেয়া হচ্ছে। একই সাথে মাল্টিমিডিয়া মোবাইল ব্যবহারের মাধ্যমে তথ্য সন্ত্রাসী করছে কিছু শিক্ষার্থীরাও। তাই শিক্ষকদের পাশাপাশি অভিভাবকরা এগিয়ে না এলে এ সংকট থেকে উত্তরণ সম্ভব নয়। কোমলমতি শিক্ষার্থীদেরও চিন্তা করতে কত কষ্ট করে বাবা-মা পড়ালেখার খরচের যোগান দিচ্ছে। সন্তানরা ঠিক সময়ে শিক্ষাঙ্গনে যাচ্ছে কিনা, ঠিক সময়ে ফিরছে কিনা তা অবশ্যই তদারকি করতে হবে।
বিশেষ অতিথির বক্তব্য রাজাপালং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী বলেন, সম্প্রতি ঘটে যাওয়া হোলি আর্টিজান ও সোলাকিয়া হামলার পরবর্তী ডিজিটাল পদ্ধতিতে অপরাধীদের চিহ্নিত করা এবং আইনের আওতায় আনা সহজ মাধ্যম হিসেবে সিসি টিভি ক্যামেরার ভুমিকা অনস্বীকার্য। তাই অতি শীঘ্রই উখিয়া উপজেলার ব্যস্ততম ও গুরুত্বপূর্ণ স্থানে সিসি টিভি ক্যামেরা স্থাপনের মাধ্যমে অপরাধীদের চিহ্নিত করে আইনের আওতায় আনার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, উখিয়া কলেজ গভর্ণিং বডির সদস্য এড. আবদুর রহিম, উখিয়া উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মকবুল হোসাইন মিথুন, উখিয়া কলেজ ছাত্র সাইদুল আমিন টিপু।
উপস্থিত ছিলেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা রায়হানুল ইসলাম মিঞা, উপজেলা সমবায় কর্মকর্তা কবির আহমদ, উপজেলা যুব উন্নয়ন উন্নয়ন কর্মকর্তা মো: সাজ্জাদুল হক, প্রকল্প কর্মকর্তা আবদুল করিম, উপাধ্যক্ষ আবদুল হক, সহকারী অধ্যাপক অজিত কুমার দাশ, মোহাম্মদ আলী, প্রভাষকম-লী শাহ আলম, তহিদুল আলম, আলমগীর মাহমুদ, ড. গিয়াস উদ্দিন, জালাল আহমদ, আমানত উল্লাহ, মৃদুল শর্মা, প্রদর্শক প্লাবন বড়–য়া, গণমাধ্যমকর্মী উপস্থিত ছিলেন। সভা সঞ্চালনা করেন সহকারী অধ্যাপক ফরিদুল আলম চৌধুরী।


শেয়ার করুন