দলীয় প্রতীকে স্থানীয় নির্বাচন

উখিয়া ইউপি নির্বাচনে হাওয়া বইছে

unnamed (4)শফিক আজাদ,স্টাফ রিপোর্টার :

দলীয় প্রতীকে স্থানীয় নির্বাচন অনুষ্ঠানের ঘোষনায় উখিয়ায় আওয়ামীলীগ,বিএনপি ও জামায়াত এবং জাতীয়পার্টি সমর্থিত নেতাকর্মীরা সরব হয়ে উঠেছে। একাধিক দলগত মনোনয়ন প্রত্যাশী ইউপি চেয়ারম্যান ও মেম্বার পদে সম্ভাব্য প্রার্থীদের মধ্যে কিছু কিছু প্রার্থী স্বতন্ত্রপ্রার্থী হিসেবে ইতিমধ্যেই উখিয়া উপজেলার ৫টি ইউনিয়নে অসংখ্য প্রার্থী স্থানীয় দলীয় কর্মকান্ডে মন জয় করার জন্য লবিং শুরু করতে দেখা গেছে। সব কিছু মিলিয়ে একটি নির্বাচনী পরিবেশ উপজেলা সদর সহ আনাচে-কানাচে সৃষ্টি হয়েছে। অভিজ্ঞ মহল মনে করেছেন দলীয় মনোনয়ন স্থানীয় নির্বাচন অনুষ্ঠিত হলে স্বতন্ত্র প্রার্থীর সংখ্যা উল্লেখ্যযোগ্য ভাবে বৃদ্ধি পাবে।

শুক্রবার জুমার নামাজ শেষে রতœাপালং ইউনিয়নের সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী জেলা বিএনপি’র সদস্য খাইরুল আলম চৌধুরী তার নির্বাচনী তৎপরতা শুরু করে। আনুষ্ঠানিক ভাবে প্রার্থীতা ঘোষনা করতে গিয়ে তিনি বলেন, মহান সৃষ্টিকর্তার উপর নির্ভর করে জনগণের শতভাগ সেবা প্রদানের মনমানষিকা নিয়ে নির্বাচনী প্রচারনা শুরু করেছি। তিনি আরো বলেন, ইনশাআল্লাহ শতভাগ জয়ের আশা আকাংখা নিয়ে চেয়ারম্যান প্রার্থী হয়েছি। বিশেষত এলাকাবাসির স্বতঃস্ফুর্ত সমর্থন ও একাগ্রতা আমাকে বাধ্য করেছে। তাই ৫বছর আল্লাহর সন্তুষ্ঠি লাভের জন্য জনগণের জন্য নিজের সব কিছু উৎসর্গ করে মানব সেবায় নিজকে উৎসর্গ করতে পারলে আমার বাকী জীবন ধন্য হবে বলে মনে করছি।

এসময় উপস্থিত ছিলেন, জামায়াত নেতা হামিদুল হক শিবলী, আওয়ামীলীগ নেতা ও ইউপি সদস্য বাদশা আলম মেম্বার, ইউপি সদস্য আবুল ফজল ভূলু, দিদারুল আলম,হাজী আব্দুল গফুর, বিএনপি নেতা বাবুল আলম, জাহেদুল আলম চৌধুরী, রফিকুল আলম, নাছির উদ্দিন, ডাঃ জাফর আলম, জাহাঙ্গীর আলম, ডাঃ লিটন, বাচা মিয়া, শমশের আলম প্রমূখ। বর্তমান চেয়ারম্যান নুরুল কবির চৌধুরী ও বর্তমান চেয়ারম্যান হিসেবে নিজের ইমেজ রক্ষা করে পুনরায় প্রার্থী হবেন এটি তার অভিমত।

সাবেক চেয়ারম্যান আব্বাছ উদ্দিন, সাবেক উপজেলা আওয়ামীলীগের সভাপতি কবি আদিল উদ্দিন চৌধুরী ও প্রার্থী হওয়ার জন্য দলের কাজে তদবির চালিয়ে যাচ্ছেন। এদিকে পালংখালী ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান এম গফুর উদ্দিন চৌধুরী ছাড়া ও জেলা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক এবং কেন্দ্রীয় কমিটির সদস্য এম মোক্তার আহমদ দলীয় সমর্থনের জন্য জোর লবিং করে যাচ্ছেন।

আওয়ামীলীগ থেকে জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আলী আহমদ, জেলা সেচ্ছাসেবকদলের সাংগঠনিক সম্পাদক শাহাদাৎ হোসেন জুয়েল প্রার্থী হতে পারে। হলদিয়াপালংয়ে বর্তমান চেয়ারম্যান কামাল উদ্দিন মিন্টু ছাড়াও সাবেক চেয়ারম্যান বিএনপি নেতা ফজলুল করিম সিকদার, বিএনপি নেতা বাবুল মেম্বার, আওয়ামীলীগ নেতা আমিনুল হক আমিন, গিয়াস উদ্দিন প্রার্থী হতে পারে বলে সাধারণ ভোটারদের অভিমত।

জালিয়াপালং ইউনিয়ন থেকে বর্তমান চেয়ারম্যান আনোয়ার হোসেন চৌধুরী বিএনপি থেকে মনোনয়ন না পেলেও প্রার্থী হবেন বলে তার বক্তব্য। তবে সাবেক ইউপি চেয়ারম্যান এবং বিএনপি নেতা নুরুল আমিন চৌধুরী দলের মনোনয়ন লাভের জন্য সিনিয়র নেতাদের সাথে যোগাযোগ রক্ষা করে যাচ্ছে। আওয়ামীলীগ থেকে সাবেক চেয়ারম্যান এসএম ছৈয়দ আলম প্রার্থী হতে যাচ্ছে বলে দলীয় সুত্রে জানা গেছে।

সর্বশেষ উখিয়া সদর ইউনিয়ন অর্থাৎ বৃহত্তর রাজাপালং থেকে বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির চৌধুরী এবং সাবেক চেয়ারম্যান বিএনপি নেতা শাহকামাল চৌধুরী প্রার্থী হবেন দলীয় ভাবে এটি এক ধরনের নিশ্চিত হয়ে গেছে বলে উভয় দলের নেতাকর্মীরা মনে করছেন। এছাড়াও বিগত নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী উপজেলা যুবলীগের সভাপতি, সাবেক ছাত্রলীগ নেতা মুজিবুল হক আজাদ প্রার্থী হয় কিনা এখনো নিশ্চিত করে কেউ বলছেনা।


শেয়ার করুন