উখিয়ায় ৫ ফার্মেসীকে অর্ধলক্ষাধিক টাকা জরিমানা

indexশফিক আজাদ, উখিয়া

উখিয়া উপজেলায় রোহিঙ্গা অধ্যুষিত এলাকা কুতুপালং বাজার ও উখিয়া জাদিমুরা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে অবৈধভাবে পরিচালিত ফার্মেসীগুলোর বিরুদ্ধে অভিযান চালিয়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৫টি ফার্মেসী থেকে প্রায় অর্ধলাখ টাকা জরিমানা আদায় করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট ইউএনও মাঈন উদ্দিন। গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ১১ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত এ অভিযান পরিচালিত হয়।
পুলিশ ও উপজেলা প্রশাসন সূত্র জানা যায়, গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ১১ টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাঈন উদ্দিনের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত রোহিঙ্গা অধ্যূষিত এলাকা কুতুপালং বাজারে পৌছালে গোলাম আকবর ও নুরুল আবছারের ২টি ফার্মেসী ছাড়া মুহুর্তের মধ্যে রোহিঙ্গা নিয়ন্ত্রিত প্রায় ৩০ টি ফার্মেসী বন্ধ করে মালিকরা পালিয়ে যায়। এ সময় আইনশৃংখলা বাহিনী কয়েকটি দোকানে ঢুকে পড়ে তাৎক্ষণিক ভেজাল, মেয়াদ উত্তীর্ণ ঔষুধ বিক্রি, ড্রাগ লাইসেন্স বিহীন সহ বিভিন্ন অভিযোগে রোরহান মেডিকেলকে ১০হাজার টাকা, কবির মেডিকেলকে ৩হাজার টাকা ও জিয়াবুল হকের মালিকানাধীন ফার্মেসী সিলগালাসহ ৩০হাজার টাকা জরিমানা করা হয়। পরে ভ্রাম্যমান আদালত উখিয়া স্বাস্থ্য কমপ্লেক্সের সামনের ফার্মেসী গুলোতে অভিযান চালায়। এ সময় মেয়াদউত্তীর্ন ও ভেজাল ঔষুধ বিক্রির অভিযোগে জো¯œা মেডিকোকে ১০হাজার টাকা ও পাশ্ববর্তী একটি ফার্মেসীকে ৫হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় অন্যন্যদের মধ্যে উপস্থিত ড্রাগ সুপার নুরুন্নবী, উখিয়া থানার এসআই কামাল,বিজিবি সহ আইনশংখলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।
এ ব্যাপারে জানতে চাইলে উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মাঈন উদ্দিন বলেন, কুতুপালং এলাকাসহ উপজেলার বিভিন্ন স্থানে লাইসেন্স ছাড়া একাধিক ফার্মেসী গড়ে উঠেছে। এসব ফার্মেসীগুলোতে নিয়ম বর্হিভুতভাবে রোহিঙ্গাসহ অদক্ষ লোকজন ঔষুধ বিক্রি করে যাচ্ছে। একটি ভুল ঔষুধ একটি জীবন কেড়ে নিতে পারে। তাই এ অভিযান অব্যাহত থাকবে।


শেয়ার করুন