ওসি সাথে কথা কাটাকাটিকে কেন্দ্র করে

উখিয়ায় যুবলীগের মোমবাতি জ্বালিয়ে ঘন্টাব্যাপী সড়ক অবরোধ

eerrrrশফিক আজাদ, স্টাফ রিপোর্টার

‘ওসি’র গালে গালে জুতা মার তালে তালে’ স্লোগানে উখিয়া উপজেলা যুবলীগের সভাপতির নেতৃত্বে অসংখ্য যুবলীগের নেতাকর্মীরা রোববার সন্ধ্যা ৭ টার দিকে এক বিক্ষোভ মিছিলোত্তর পথসভা অনুষ্ঠিত হয়। এতে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন উপজেলা যুবলীগের সভাপতি মুজিবুল হক আজাদ, সিনিয়র সহ-সভাপতি অহিদুল হক চৌধুরী, যুবলীগ নেতা মাসুদ আমিন শাকিল। এসময় যুবলীগের নেতাকর্মীরা দাবী করে বলেন, ওসি হাবিবুর রহমান দলীয় নেতাকর্মীদের সাথে দুর্ব্যবহার করে থাকে। বিশেষ করে যুবলীগের নেতাকর্মীরা কোন অভিযোগ নিয়ে থানায় গেলে কোন পাত্তাই দেয়না এই ওসি। উখিয়া থানা থেকে তাকে প্রত্যাহার করা না হলে সড়ক অবরোধসহ আরো বৃহত্তর আন্দোলন ঘোষনা দেবেন বলে হুশিয়ারী উচ্চারণ করেন বক্তারা।
বিক্ষোভ মিছিল শেষে উত্তেজিত নেতাকর্মীরা মোমবাতি জ্বালিয়ে ঘন্টাব্যাপী কক্সবাজার-টেকনাফ সড়ক অবরোধ করে রাখে। পরে উখিয়া থানার অফিসার ইনচার্জ যুবলীগের নেতাকর্মীদের সাথে বৈঠক করে রাত ৮টার দিকে সড়ক অবরোধ প্রত্যাহার করে নেয়। তবে কি কারণে এ ঘটনা সৃষ্টি হয়েছে তা স্পষ্ট করে বলেনি কেউ।
এ ব্যাপারে উখিয়া থানার ওসি হাবিবুর রহমানের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, তেমন বড় কোন ঘটনা নয়, সামান্য ভূল বুঝাবুঝি নিয়ে যুবলীগের সভাপতি মুজিবুল হক আজাদ উত্তেজিত হয়ে লোকজন নিয়ে সড়ক অবরোধ করার ঘটনাটি অত্যান্ত দুঃখজনক। পরে সমঝোতার মাধ্যমে অবরোধ প্রত্যাহার করে নেন তারা।


শেয়ার করুন