উখিয়ায় ভয়াবহ লোডশেডিং

শফিক আজাদ, উখিয়া:
উখিয়া পল্লী বিদ্যুতের ভয়াবহ লোডশেডিংয়ের ফলে প্রচন্ড তাপদাহে যন্ত্রণাকাতর দিন কাটাতে হচ্ছে প্রায় ১২ হাজার বিদ্যুৎ গ্রাহককে। গ্রাহকদের অভিযোগ ২৪ ঘন্টার মধ্যে দৈনিক ১৪/১৫ ঘন্টা লোডশেডিং করা হচ্ছে তাও আবার ১০/১৫ মিনিট অন্তর অন্তর। এমতাবস্থায় চলমান এইচএসসি পরীক্ষা, স্নাতক ২য় বর্ষ ও ডিগ্রী পরীক্ষার্থীদের জন্য অশনী সংকেত বলে মনে করছেন অভিভাবকেরা। বিদ্যুৎ না থাকলেও ভৌতিক বিল প্রদান এবং যথাসময়ে আদায় করার ঘটনা নিয়ে গ্রাহকদের মধ্যে প্রচন্ড ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করতে দেখা গেছে।
গ্রাহকদের অভিযোগ ঘন ঘন লোডশেডিংয়ের কারণে বিকল হয়ে পড়ছে গ্রাহকদের খাবার সংগ্রহে মূল্যবান মোটর, টিভি, ফ্রিজ, ফ্যান, লাইটসহ বিভিন্ন ইলেক্ট্রনিক্স পণ্য সামগ্রী। গৃহিনীদের দাবী বিদ্যুতের কারণে রান্না করা খাবার ও ফ্রিজে রাখা মাছ, মাংস, তরিতরকারি পঁচে গলে নষ্ট হয়ে যাচ্ছে।

মালভিটা পাড়া গ্রামের গ্রাহক হাজী আব্দুল মান্নান জানান, অন্যান্য বছরের তুলনায় চলতি মৌসুমে বিদ্যুতের লোডশেডিং মারাত্মক অবস্থায় ধারণ করায় জন জীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। গ্রামে রোগব্যাধি আশংকা জনকভাবে বৃদ্ধি পেয়েছে। পাশাপাশি খাবার পানি সংকট তীব্রতর হওয়ায় অধিকাংশ পরিবারকে পোহাতে হচ্ছে নানা দূভোর্গ। এছাড়াও বিদ্যুৎ চালিত ছোটখাট শিল্প কারখানাগুলোর কার্যক্রম পুরোপুরি বন্ধ হয়ে গেছে বলে সংশ্লিষ্টদের অভিযোগ। এব্যাপারে জানতে চাওয়া হলে পল্লী বিদ্যুতের ডিজিএম নুর হোসেন জানান, এ উপজেলায় ২০ মেগাওয়াট বিদ্যুতের চাহিদা রয়েছে। সমপরিমাণ বিদ্যুৎ সরবরাহ না থাকার কারণে এ অবস্থার সৃষ্টি হয়েছে।


শেয়ার করুন