২কোটি টাকা ক্ষয়ক্ষতি

উখিয়ায় ভয়াবহ অগ্নিকান্ড

indexশফিক আজাদ,স্টাফ রিপোর্টার :

কক্সবাজারের উখিয়া সদর ষ্টেশনে আজ (রবিবার) ভোর সকাল ৬টার দিকে এক ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে প্রায় ২০ টির মত দোকানপাঠ , ৫ বসতবাড়ী বাড়ি, ১ মন্দির পুড়ে ছাই হয়ে গেছে। তাৎক্ষণিকভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ জানা না গেলেও ক্ষতিগ্রস্থদের মতে ২ কোটি টাকা ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে।
প্রত্যক্ষদর্শীর ও ক্ষতিগ্রস্থদের সুত্রে জানা গেছে , রবিবার সকালে উখিয়া ষ্টেশনের লোকজন মসজিদ থেকে নামাজ শেষে আগুনের লেলিহান শিখা দেখতে পেলে তাৎক্ষণিকভাবে ফায়ার ব্রিগেডকে খবর দেয় । কিন্তু কক্সবাজার শহর থেকে ফায়ার ব্রিগেড কর্মীরা আসতে দেরী হওয়ায় স্থানীয় লোকজন এগিয়ে এসে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করেও সক্ষম হয়নি। পরবর্তীতে ফায়ার ব্রিগেড এসে আগুণ নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে প্রায় ২ ঘন্টার অগ্নিকান্ডে ১০টির মত মুদির দোকান , ১০টির মত কাচাঁ বাজারের দোকান , একটি সাংবাদিকের বাড়ি ও ১ মন্দির পুড়ে ছাই হয়ে যায়। তবে কিভাবে আগুণের সুত্রপাত হল কেউ নিশ্চিত করতে না পারলেও স্থানীয় লোকজনের মতে , বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এ অগ্নিকান্ডের সুত্রপাত হয়েছে ।

উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাঈনুদ্দিন বলেন, বর্তমানে আগুণ নিয়ন্ত্রণে আনা হয়েছে। ক্ষতিগ্রস্থদের তালিকা করা হচ্ছে। তবে এখনো পর্যন্ত ক্ষয়ক্ষতির পরিমাণ নির্দিষ্ট করে বলা যাচ্ছেনা।


শেয়ার করুন