গণতান্ত্রিকপন্থায় নেতৃত্ব বাছাইয়ের দাবী তৃণমূলের

উখিয়ায় বিএনপি’র সম্মেলনকে ঘিরে চাঙ্গাভাব

BNP-logo_0-400x261শফিক আজাদ, উখিয়া:
আর মাত্র মাস/দেড়ক পর অনুষ্ঠিত হতে যাচ্ছে দীর্ঘ প্রতিক্ষিত উখিয়া উপজেলা বিএনপি’র কাউন্সিল ও সম্মেলন। উক্ত সম্মেলনকে ঘিরে ইতিমধ্যে উখিয়ার সর্বস্তরে সম্ভাব্য পদের প্রার্থীরা তৃণমূলের সাথে যোগাযোগ শুরু করেছে। তবে তৃণমূলের দাবী গণতান্ত্রিকপন্থায় নেতা বাছাই করা হলে আগামী দিনের সরকার বিরোধী আন্দোলনে জোর ভূমিকা, সাংগঠনিক শক্তি বৃদ্ধি, দলে মাঝে চাঙ্গাভাব সৃষ্টি হবে।
ইউনিয়ন বিএনপি’র নেতাদের সাথে কথা বলে জানা গেছে, উপজেলা বিএনপি’র সম্মেলনকে কেন্দ্র করে ইতিমধ্যে ৭২টি ওয়ার্ড কমিটি সমাপ্ত করে উপজেলার ৮ সাংগঠনিক ইউনিয়ন কমিটি মধ্যে ৫ইউনিয়ন কমিটি চুড়ান্ত করেছে। বাকী ৩ইউনিয়ন কমিটি চলতি মাসে সমাপ্ত করে আগামী নভেম্বর মাসে উপজেলা বিএনপি’র সম্মেলনের প্রস্তুতি নেওয়া হয়েছে বলে দলীয় সুত্রে জানা গেছে। এখন থেকে সভাপতি এবং সম্পাদক এবং সাংগঠনিক সম্পাদক পদে ডজন খানেক সম্ভাব্য প্রার্থী তৃণমূলের নেতাকর্মীদের ধর্ণা দিতে শুরু করেছে বলে জানিয়েছেন একাধিক ইউনিয়ন কমিটির সভাপতি/সম্পাদক।
উপজেলা বিএনপি’র যুগ্ন সম্পাদক অধ্যাপক তহিদুল আলম তহিদ জানান, বিগত আন্দোলন সংগ্রামে যারা অনেক ত্যাগ-স্বীকারের পাশাপাশি দলীয় কর্মকান্ডে সক্রিয় ভূমিকা রেখেছে এমন নেতাকর্মীদের মূল পদে অধিস্থিত করা হলে দল আরো শক্তিশালী হবে। যেহেতু এ বিষয়ে কেন্দ্র ঘোষিত স্পষ্ট নির্দেশনাও রয়েছে।
কক্সবাজার জেলা বিএনপি’র সদস্য ও উখিয়া উপজেলা বিএনপি’র সহ-সভাপতি কাজী হেলাল উদ্দিন জানান, উখিয়া যেহেতু বিএনপি’র দুর্গ নামে খ্যাত তাই আগামী সরকার বিরোধী আন্দোলনে জোর ভূমিকা রাখার জন্য একটি শক্তিশালী কমিটি গঠন করা দরকার উখিয়ায়। তাই দলীয় হাই কমান্ড অবশ্যই সেই আশা এবং তৃণমূলের প্রত্যাশা পূরণ করতে সক্ষম হবে বলে আমি আশিবাদী। এতে করে দলের পরিক্ষিত, সৎ. ত্যাগী লোক উঠে আসবে।
উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক এবং উপজেলা চেয়ারম্যান সরওয়ার জাহান চৌধুরী বলেন, দলের সাথে যারা দীর্ঘ সময় খেয়ে না খেয়ে সম্পৃক্ত ছিল তাদেরই মূল্যায়ন করা হউক এটা আমার প্রত্যাশা।
উপজেলা বিএনপি’র সভাপতি কাজী রফিক উদ্দিন বলেন, কক্সবাজার জেলা বিএনপি’র সভাপতি, উখিয়া-টেকনাফের সাবেক সাংসদ আলহাজ্ব শাহজাহান চৌধুরীর জন্মভূমি যেহেতু এ উখিয়ায়, তার সম্মান রক্ষার্থে যে ধরনের শক্তিশালী কমিটি গঠন করা দরকার, সেই ধরনের কমিটি আমরা সম্মেলনের মাধ্যমে তাকে উপহার দিতে চাই। তবে সে ক্ষেত্রে সকলের সহযোগিতা কামনা করে করছি। তিনি এসময় বলেন, উপজেলা সম্মেলনের পূর্বে চলতি মাসেই বাকী ৩ ইউনিয়ন অর্থাৎ পালংখালী ইউনিয়ন আগামী ১৬ অক্টোবর, জালিয়াপালং উত্তর ইউনিয়ন ২৩ অক্টোবর এবং হলদিয়া উত্তর ইউনিয়ন ৩০ অক্টোবর সম্মেলনের দিন ধার্য্য করা হয়েছে।


শেয়ার করুন