অনৈতিক বিদ্যুৎ সংযোগ দেওয়াকে কেন্দ্র

উখিয়ায় বসতবাড়ি ভাংচুর ও লুটপাট, মহিলাসহ আহত ৭

1435922607শফিক আজাদ

উখিয়া প্রতিনিধি

উখিয়ায় বসত বাড়ির উপর দিয়ে অবৈধ বিদ্যুৎ সংযোগ নিতে বাধা দেওয়ায় প্রতিপক্ষ সন্ত্রাসী হামলা চালিয়েছে। এ সময় দুর্বৃত্তরা বসত বাড়িতে হামলা করে ব্যাপক ভাংচুর করেছে। লুটপাট করেছে স্বর্ণালংকার, নগদ টাকা ও ইলেকট্রনিক্স পণ্য সহ প্রায় দুই লক্ষ টাকার মালামাল।

শুক্রবার জুমার আগে এ সন্ত্রাসী হামলার ঘটনাটি ঘটেছে। এ সময় বয়োবৃদ্ধ মহিলা সহ আহত হয়েছে ৭ জন। আহতদের কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ব্যাপারে উখিয়া থানায় একটি অভিযোগ করেছে ক্ষতিগ্রস্ত পরিবার। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, রাজাপালং ইউনিয়নের পূর্ব ডিগলিয়াপালং গ্রামের মৃত হাজী দেলোয়ার হোছনের ছেলে গয়ালমারা দাখিল মাদরাসার শিক্ষক মাওলানা কবির আহমদ এর বসত বাড়ির উপর দিয়ে প্রতিপক্ষ জোর পূর্বক বিদ্যুৎ সংযোগ নেওয়ার চেষ্টা করে।

বিষয়টি তিনি লিখিতভাবে উখিয়া পল্লী বিদ্যুৎ ডিজিএমকে জানালে তিনি বসত বাড়ির উপর দিয়ে বিদ্যুৎ সংযোগ দিতে সংশ্লিষ্টদের নিষেধ করলেও তার অফিসের জিয়াউল হক নামে এক লাইনম্যান মোটা অংকের উৎখোচ নিয়ে শুক্রবার বন্ধের দিন অমান্য করে অতি উৎসাহিত হয়ে লাইন দেওয়ার চেষ্টা করিলে এ ঘটনা ঘটে।

এছাড়াও মাওলানা কবিরের বসত ভিটা জবর দখল করে ওই স্থানে নতুন করে নির্মিত বাড়িতে সংযোগ নেওয়ার জন্য প্রতিপক্ষ মৃত নুর আহমদ এর ছেলে দিল মোহাম্মদ মরিয়া হয়ে উঠে। গতকাল শুক্রবার জুমার আগে দিল মোহাম্মদের নেতৃত্বে ১০/১২ জন দুর্বৃত্ত কমান্ডো ষ্টাইলে সংযোগ দেওয়ার চেষ্টা করে।

এ সময় বাধা দিতে গেলে সন্ত্রাসী হামলায় বয়োবৃদ্ধ মহিলা সোয়া বিবি (৭৫), মরিয়ম বেগম (৩০), শফিকা আক্তার (৩৫), খদিজা বেগম (১৮), বলকিছ খাতুন (৫০) ও মাওলানা কবির আহমদ সহ ৭ জন আহত হয়। আহতদের মধ্যে আশংকাজনক অবস্থায় ৪ জনকে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। উখিয়া থানার অফিসার ইনচার্জ জহিরুল ইসলাম খান জানান, ঘটনাটি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।


শেয়ার করুন