তদন্তকারী কর্মকর্তা বিষ্মিত বিষ্মিত

উখিয়ায় চেয়ারম্যানের বিরুদ্ধে মেম্বারের অভিযোগ

images (1)শফিক আজাদ, উখিয়া :
উখিয়ার উপকূলীয় এলাকা জালিয়াপালং ইউনিয়নের চেয়ারম্যান আনোয়ার হোসেন চৌধুরীর বিমাতাসূলভ আচরণ, অনিয়ম, দুর্নীতি সহ পরিষদের যাবতীয় কার্যক্রম থেকে বিরত রাখার ঘটনায় একই ইউনিয়নের ৯নং ওয়ার্ডের ইউ,পি, সদস্য সোলতান আহমদ বাদী হয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট একটি অভিযোগ দায়ের করেছে। নির্বাহী কর্মকর্তা বিষয়টি তদন্ত করে প্রতিবেদন দাখিল করার জন্য উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা নির্দেশ দিয়েছেন।
প্রদত্ত অভিযোগের সূত্রে জানা যায়, জালিয়াপালং ইউনিয়নের ৯নং ওয়ার্ডে এলজিএসপি’র অর্থায়নে একটি কালভার্ট নির্মাণ কাজ নিয়ে চেয়ারম্যান ও মেম্বারের মধ্যে বিরোধের সৃষ্টি হয়, যা আদালত পর্যন্ত গড়ায়। সম্প্রতি ইউনিয়ন পরিষদের ব্যাপক অনিয়ম, দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার তথ্য প্রমাণাদি সহ ভুক্তভোগী ইউ,পি, সদস্য সোলতান মেম্বার উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট লিখিত অভিযোগ করার সত্যতা স্বীকার করে স্থানীয় সাংবাদিকদের জানান, বিরোধের পর থেকে চেয়ারম্যান প্রভাব বিস্তার করে ইউনিয়ন পরিষদের যাবতীয় উন্নয়ন কার্যক্রম থেকে তাকে বঞ্চিত করছে। এমনকি তাকে পরিষদের সমন্বয় সভায় পর্যন্ত ডাকা হচ্ছে না। যে কারনে ৯নং ওয়ার্ডের বৃহত্তর জনসাধারণ সরকারি প্রদত্ত বিভিন্ন সুযোগ সুবিধা থেকে বঞ্চিত হচ্ছে, ব্যাহত হচ্ছে উন্নয়ন কার্যক্রম।
এ ব্যাপারে একই ইউনিয়নের আরেক ইউ,পি, সদস্য শামশুল আলম জানান, চেয়ারম্যান মেম্বারের মধ্যে বিরোধ নিষ্পত্তি করে পরিষদের সার্বিক পরিবেশ সমুন্নত রাখার একাধিকবার চেষ্টা করেও তারা উভয় পক্ষ অনমনীয় হওয়ার কারণে তা সম্ভব হয়নি। বৃহস্পতিবার ১৭ সেপ্টেম্বর উপজেলা উন্নয়ন কর্মকর্তা মোঃ মোস্তফা তালুকদার জালিয়াপালং ইউনিয়ন পরিষদের তদন্ত কার্যক্রম চালাতে গিয়ে কতিপয় ইউ,পি, সদস্যের আচরণে বিষ্মিত হয়েছেন প্রকাশ করে সাংবাদিকদের জানান, পূণ:বার তদন্ত করে প্রতিবেদন দাখিল করা হবে। এ ব্যাপারে জানতে চাওয়া হলে চেয়ারম্যান আনোয়ার হোসেন চৌধুরী অনিয়ম, দুর্নীতি সত্যতা অস্বীকার করে জানান, তার কথামতো প্রকল্পের কাজ দিতে অক্ষমতা প্রকাশ করায়, সোলতান মেম্বার তার বিরুদ্ধে উঠে পড়ে লেগেছে। তিনি আরো বলেন, ওই মেম্বারকে পরিষদের কার্যক্রম থেকে বঞ্চিত রাখার বিষয়টি সম্পূর্ণ মিথ্যা।


শেয়ার করুন