উখিয়ায় গৃহবধূ অপহরণ, দুই স্বেচ্ছাসেবক লীগ নেতা গ্রেপ্তার

unnamedবিশেষ প্রতিবেদক :

কক্সবাজারের উখিয়া উপজেলায় এক গৃহবধূকে অপহরণের অভিযোগে জনতার সহায়তায় আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের দুই নেতাকে গ্রেপ্তার করা হয়েছে। একই সাথে অপহৃত গৃহবধূ রোজিনা আকতারকেও (২০) উদ্ধার করা হয়েছে।

শনিবার বিকাল সাড়ে ৪টার দিকে কক্সবাজার-টেকনাফ সড়কের উখিয়া উপজেলাধীন কুতুপালং ইউনিয়নের চৌধুরী ফিলিং স্টেশনের কাছে এই অপহরণের ঘটনা ঘটে। তবে অপহরণের কয়েকঘন্টা পর রাজাপালং ইউনিয়নের ফলিয়াপাড়ার একটি বাড়ি থেকে অপহৃত গৃহবধূকে উদ্ধার করা হয় ও অপহরণকারি দুইজনকে গ্রেপ্তার করা হয়।
ধৃত দুই সরকারি দলের নেতা হলেন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের উখিয়া রাজাপালং ইউনিয়ন শাখার আহবায়ক নুর আহমদ (৩৫) ও যুগ্ম আহবায়ক মোকতার আহমদ (৩০)। দুইজনই রাজাপালং ইউনিয়নের ফলিয়াপাড়ার বাসিন্দা। এদের মধ্যে নূর আহমদ স্থানীয় মোহাম্মদ কালুর ছেলে ও মোক্তার আহমদ একই এলাকার নুরুল ইসলামের ছেলে।
স্থানীয়দের অভিযোগ, জনতার সহায়তায় পুলিশ তাদের গ্রেপ্তার করলেও প্রভাবশালিরা তাদের ছাড়িয়ে নিতে নানা ভাবে তদবির করছেন। তবে উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জহিরুল ইসলাম নিশ্চিত করেছেন, অপহরণে জড়িত থাকার অভিযোগে নুর আহমদ ও মোকতার আহমদকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের বিরুদ্ধে মামলাও রুজু হয়েছে।
পুলিশ ও স্থানীয় সূত্র মতে, উখিয়ার রাজাপালং ইউনিয়নের হারাশিয়া গ্রামের মুফিজ আলমের মেয়ে, প্রবাসীর স্ত্রী রোজিনা আকতার শনিবার বিকাল ৪টার দিকে তার শ্বশুরের সাথে একটি সিএনজি অটোরিক্সায় শ্বশুর বাড়ি যাচ্ছিলেন। দুই অপহরণকারি নূর আহমদ ও মোকতার আহমদ একটি প্রাইভেট কার নিয়ে তাদের পিছু নেয়। এক পর্যায়ে কুতুপালং শরণার্থী শিবিরের কাছাকাছি চৌধুরী ফিলিং স্টেশনের অনতিদূরে সিএনজির গতিরোধ করে গৃহবধূ রোজিনা আকতারকে জোরপূর্বক তাদের প্রাইভেট কারে তুলে নিয়ে উখিয়া স্টেশনের দিকে নিয়ে আসে।

unnamed (1)স্থানীয় একাধিক সূত্র মতে, অপহরণকারিরা ওই গৃহবধূকে উখিয়া স্টেশনের কাছাকাছি ফলিয়াপাড়ায় নূর আহমদের নিকটাত্মীয় জাফর আলমের বাড়িতে আটকে রাখে। স্থানীয় লোকজন বিষয়টি জানতে রেখে কয়েকশত লোক ওই বাড়িটি ঘেরাও করে পুলিশকে খবর দেয়। পুলিশ এসে গৃহবধূকে উদ্ধার করেন এবং অপহরণকারি দুইজনকে আটক করে থানায় নিয়ে যান।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জহিরুল ইসলাম জানান, অপহৃত গৃহবধূকে উদ্ধার করা হয়েছে। অপহরণকারিদেরও গ্রেপ্তার করা হয়েছে।
তিনি জানান, এই ঘটনায় থানায় মামলা রুজু হয়েছে।


শেয়ার করুন