উখিয়ায় উচ্ছেদ অভিযানে বাঁধা, আটক-২

qaqqqশফিক আজাদ, স্টাফ রিপোর্টার :

উখিয়ার পালংখালী ইউনিয়নের মোছারখোলা এলাকায় সংশ্লিষ্ঠ বিট কর্মকর্তার সহযোগিতায় সরকারী বন ভুমি জবর দখল করে স্থাপনা নির্মান করে আসছিল কতিপয় এক অসাধু চক্র। উক্ত অবৈধ স্থাপনা উচ্ছেদ করতে গিয়ে বাধাঁর মূখে পড়েন বন বিভাগ ও উপজেলা প্রশাসন। মঙ্গলবার সকাল ১১ টায় এ ঘটনা ঘটে। উচ্ছেদ অভিযানে বাধা দেওয়ায় সহকারী কমিশনার (ভুমি) উখিয়ার নির্দেশে পুলিশ ২জন বনভূমি জবরদখলকারীকে ঘটনাস্থল থেকে আটক করেছে।
জানা গেছে, উখিয়া রেঞ্জের আওতাধীন থাইংখালী বন বিটের মোছারখোলা এলাকায় সরকারী বন ভুমি দখল করে স্থানীয় মৃত হাজী রমজান আলীর ছেলে রশিদ আহম্মদ (৪০) অবৈধ স্থাপনা নির্মান করে আসছিল কয়েক দিন ধরে। খবর পেয়ে উখিয়া সহকারী কমিশনার (ভুমি) নুর উদ্দিন মোহাম্মদ শিবলী নোমানের নেতৃত্বে বন বিভাগ ও পুলিশ ওই অবৈধ স্থাপনা উচ্ছেদ করতে গেলে বন ভুমি দখলকারীদের বাধাঁর মূখে পড়েন। এ সময় সহকারী কমিশনার (ভুমি) উখিয়ার নির্দেশে জবর দখলকারী মৃত হাজী রমজান আলীর ছেলে রশিদ আহম্মদ (৪০) ও ইসমাঈল হোছন প্রকাশ সোনা মিয়ার মেয়ে কহিনুর বেগম (২০) কে আটক করে থানা নিয়ে আসে পুলিশ। ওই সময় জবর দখলকারীরা প্রশাসন ও বন বিভাগের লোকজনকে দা, কিরিজ নিয়ে উচ্ছেদ অভিযান না করার জন্য তাড়ানোর চেষ্টা করেন।
গ্রেফতারকৃত রশিদ আহমদ অভিযোগ করে বলেন, সম্প্রতি ওই জায়গাটি বিট কর্মকর্তা মোঃ আব্দুল মান্নানের নিকট থেকে দলিলমূলে ক্রয় করেছি। পরে আমার নিকট থেকে আরো কিছু টাকা দাবী করেন বিট কর্মকতা। তার দাবীকৃত টাকা দিতে অপরাগতা প্রকাশ করিলে বিট কর্মকর্তা এ ঘটনাটি করেছে। বিট কর্মকর্তা মোঃ আব্দুল মন্নান এসব অভিযোগ অস্বীকার করে বলেন, সরকারী বন ভুমির জায়গার উপর বসতবাড়ী নির্মান কাজ চালিয়ে যাওয়ায় তাদেরকে আটক করা হয়েছে। উখিয়া সহকারী কমিশনার (ভুমি) নুর উদ্দিন মোহাম্মদ শিবলী নোমান জানান, আটককৃত জবর দখলকারী বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।


শেয়ার করুন