কোটি টাকার ক্ষয়ক্ষতি

উখিয়ায় ভয়াবহ অগ্নিকান্ড, ৭টি দোকান পুড়ে ছাই

pic ukhiyaশফিক আজাদ,স্টাফ রিপোর্টার ;

উখিয়ায় ভয়াবহ অগ্নিকান্ডে ৭ টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে এতে প্রায় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। শুক্রবার ভোর সকালে উখিয়া উপজেলার পালংখালী বাজারে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। দীর্ঘক্ষণ পর এলাকাবাসির সহযোগীতায় অগ্নিকান্ড নিয়ন্ত্রণ করতে সক্ষম হয়। বিদ্যুতের শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে ক্ষতিগ্রস্থ দোকান মালিকরা জানিয়েছেন।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, সৃষ্ট অগ্নিকান্ডের ঘটনায় ২টি দর্জির দোকান, ১টি কুলিংকর্নার, ২ টি মেডিসিনের দোকান, ১টি চাউলের দোকান ও ১ টি মুদির দোকান পুড়ে যায়। এসময় দোকানের ভিতরে থাকা প্রায় কোটি টাকার মালামালও পুড়ে ছাই হয়ে যায়।

এছাড়াও পাশ্ববর্তী বেশ কয়েকটি পানের দোকানের ব্যাপক ক্ষতি হয়েছে বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন। পালংখালী ইউপি চেয়ারম্যান এম গফুর উদ্দিন বলেন, এলাকাবাসির সহযোগীতায় প্রায় ৩ ঘন্টা পর আগুন নিয়ন্ত্রণে আনা হলেও ক্ষয়ক্ষতির হাত থেকে দোকান গুলো রক্ষা করা সম্ভব হয়নি। প্রায় কোটি টাকার ক্ষতি হয়েছে তিনি জানান। তিনি আরো বলেন, খবর পেয়ে কক্সাজার ও টেকনাফ থেকে ফায়ার সার্ভিসের ২ টি ইউনিট অগ্নিকান্ডস্থলে পৌঁছলেও ততক্ষণে আগুণে নিয়ন্ত্রণে আনা স্থানীয় জনসাধারণ। উখিয়া উপজেলা নিবার্হী অফিসার মো: মাঈন উদ্দিন জানান, তালিকা করে অগ্নিকান্ডের ঘটনায় ক্ষতিগ্রস্থ দোকান মালিককে সরকারী ভাবে সাহায্য সহযোগিতা করা হবে ।


শেয়ার করুন