উইন্ডোজ ফোন ব্যবহারকারীদের জন্য সুখবর

145টাইমস ডেস্ক ::

অন্যের ঘর গড়তেই ব্যস্ত মাইক্রোসফট! উইন্ডোজ ফোন ব্যবহারকারীদের কথা যেন মনেই ছিল না এত দিন! ব্যস্ত ছিল গুগলের অ্যান্ড্রয়েড আর অ্যাপলের আইওএস ব্যবহারকারীদের খুশি করতে। উইন্ডোজ ফোনে অফিস সফটওয়্যার ঠিকমতো না চললেও প্রতিদ্বন্দ্বীদের অপারেটিং সিস্টেমের জন্য নতুন সফটওয়্যার উন্নত করার কাজ নিয়েই ব্যস্ত ছিল মাইক্রোসফট। তবে কী উইন্ডোজ ব্যবহারকারীরা মাইক্রোসফটের কাছে গুরুত্বহীন?

মাইক্রোসফটের অপারেটিং সিস্টেম গ্রুপের করপোরেট ভাইস প্রেসিডেন্ট জো বেলফিউরি উইন্ডোজ ফোন ব্যবহারকারীদের জন্য এবার বিশেষ পরিকল্পনার কথাই জানালেন। জো উইন্ডোজ ফোন ব্যবহারকারীদের আশ্বস্ত করে তিনি বলেন, ‘উইন্ডোজ ফোন ব্যবহারকারীদের আমাদের অফিস টিম ভুলে যায়নি।’
বর্তমানে স্মার্টফোনের বাজারে ২ দশমিক ৫ শতাংশ দখল করতে পেরেছে মাইক্রোসফট। বাজার বিশ্লেষকেরা অ্যান্ড্রয়েড ও আইওএসের সঙ্গে প্রতিযোগিতায় উইন্ডোজ ফোনের ভবিষ্যৎ​ সাফল্য দেখছেন না। অফিস সফটওয়্যারের মতো দারুণ একটি জিনিস মাইক্রোসফটের হাতে থাকায় মাইক্রোসফট উইন্ডোজ ফোনকে আরও বেশি গুরুত্ব দেবে বলে আশা করা যায়। কিন্তু কয়েক মাস ধরেই মাইক্রোসফট অ্যান্ড্রয়েড ও আইওএসের জন্য বেশি সময় দিয়েছে।
বাজার বিশ্লেষকেরা বলছেন, মাইক্রোসফটের এই নিজের ঘর পুড়িয়ে অন্যকে আগুন পোহাতে দেওয়ার সুযোগে উইন্ডোজ ফোন ব্যবহারকারীরা হতাশ। তবে মাইক্রোসফটকে দোষ দেওয়া যায় না। কারণ এখন অ্যান্ড্রয়েড ব্যবহারকারী ৮৪.৭ এবং আইওএস ব্যবহারকারী ১১.৭ শতাংশ।
জো বেলফিউরি তার ওয়েবু অ্যাকাউন্টে একটি বার্তায় বলেন, ‘মাইক্রোসফট উইন্ডোজ ফোন ব্যবহারকারীদের কথা ভুলে যায়নি। আমাদের অনেকেই জানেন, উইন্ডোজ ফোনে ঠিকমতো অফিস ব্যবহার করা যায় না। আমাকে যাঁরা এই বিষয়টি জানিয়েছেন তাঁদের বলছি, অ্যান্ড্রয়েডে ও আইওএসে যাঁরা উন্নত অফিস সফটওয়্যার দেখে হতাশ হয়েছেন, তাঁদের জন্য চমক অপেক্ষা করছে। উইন্ডোজ ফোনকে আমরা ভুলিনি। আমরা উইন্ডোজের জন্য নতুন কিছু ঘোষণা দেওয়ার জন্য জমা করে রেখেছি। শিগগিরই আমরা নতুন পরিকল্পনার কথা জানাব। আর সেটা চাইনিজ নিউ ইয়ারের আগেই।’
প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট উইন্ডোজ ফোন সেন্ট্রাল জানায়, ১৯ ফেব্রুয়ারি থেকে চীনে নতুন বছর শুরু হবে। কিন্তু ২১ জানুয়ারিতেই মাইক্রোসফট উইন্ডোজ ফোনে নতুন অফিস সফটওয়্যারের ঘোষণা দিতে পারে। ২১ জানুয়ারি উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেম নিয়েও একটি অনুষ্ঠান পরিকল্পনা করে রেখেছে মাইক্রোসফট।


শেয়ার করুন