উইন্ডিজের নাটকীয় জয়

স্পোর্টস ডেস্ক:

windies-e1423723673158
 বিশ্বকাপের ওয়ার্মআপ ম্যাচে আইসিসির সহযোগী দেশ স্কটল্যান্ডের বিপক্ষে হারতে হারতে নাটকীয় জয় পেয়েছে ওয়েস্ট ইন্ডিজ। বৃহস্পতিবার সিডনি ক্রিকেট গ্রাউন্ডে রুদ্ধশ্বাষ ও স্নায়ুক্ষয়ী ম্যাচে ৩ রানের জয় পেয়েছে তারকা খচিত ক্যারিবিয়ানরা।

এদিন টস জিতে নির্ধারিত ৫০ ওভারে ব্যাট করে ৯ উইকেটের বিনিময়ে ৩১৩ রান সংগ্রহ করে ওয়েস্ট ইন্ডিজ। এর জবাবে ব্যাটিংয়ে নেমে এক পর্যায়ে ৪৭.৫ ওভারে পাঁচ উইকেট হারিয়েই ৩০০ রান করে ফেলেছিল স্কটিশরা। তখন স্কটল্যান্ডের জয়ই একমাত্র ভবিতব্য মনে হচ্ছিল। কিন্তু পরে দ্রুত চার উইকেট হারিয়ে নাটকীয়ভাবে ৩ রানে হেরে যায় প্রেসটন মমসেন বাহিনী।

উইন্ডিজের ৩১৩ রানের সারমর্ম হলো দিনেশ রামদিনের ৮৮, ডোয়াইন স্মিথের ৪৫, ড্যারেন ব্রাভোর ৪৩, লেন্ডন সিমন্সের ৫৫ ও ড্যারেন সামির ৩৬। ক্রিস গেইল ১ ও মারলন স্যামুয়েলস ০ রানে আউট হন। স্কটল্যান্ডের পক্ষে অ্যালাসডার এভান্স তিনটি উইকেট শিকার করেন। এরপর ব্যাটিংয়ে নেমে ওপেনার কাইল কোয়েটজারের ৯৬ ও রিচি বেরিংটনের ৬৬ রানে জয়ের কক্ষপথেই ছিল স্কটল্যান্ড। কিন্তু শেষে কিনা রাসেল আর রোসের তোপের জয়ের নিঃশ্বাষ দূরত্বে গিয়েও হারতে হয় তাদের।মাত্র তিন রানের ব্যবধানে। উইন্ডিজের রোচ, রাসেল ও বেন দুটি করে উইকেট নেন।


শেয়ার করুন