ঈড়গড়ে যোগ্য ব্যক্তিকে নমিনেশন দেওয়ার দাবী ভূট্টো’র

b4ee4ab1-81e8-4920-b9f5-c480e25f3f4aমোঃ আবুল কাশেম, ঈদগড়: 

কক্সবাজার রামুর ঈদগড় ইউপি চেয়ারম্যান ফিরোজ আহমদ ভূট্টো ২মার্চ বুধবার সকাল ১১ টায় ইউপি কার্যালয়ে এক সংবাদ সম্মেলন করেন স্থানীয় সাংবাদিকদের নিয়ে। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে ইউপি চেয়ারম্যান ভূট্টো আগামী ইউপি নির্বাচনে ঈদগড়ে যোগ্য ব্যক্তিকে নমিনেশন দেওয়ার দাবী জানান।

তিনি আরো জানান, স্থানীয় ইউনিয়ন আওয়ামীলীগের এলাকায় তেমন কোন সাংগঠনিক কার্যক্রম নেই। যে টুকু কার্যক্রম রয়েছে তা কাগজে কলমে। নেই কোন ইউনিয়ন আওয়ামীলীগের কমিটির অনুমোদন। পাশাপাশি নেই ওয়ার্ড কমিটিরও অনুমোদন। এছাড়া এলাকায় সংগঠিত চুরি, ডাকাতি, অপহরণ, খুন সহ আরো নানা সন্ত্রাসী কর্মকান্ডে জড়িত রয়েছে ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি ও সাধারণ সম্পাদক। ভাল কোন সংগঠক না থাকায় তথা তাদের কর্মকান্ডে বর্তমানে এলাকায় আওয়ামীলীগ নিশ্চিহ্নের পথে।

এছাড়া যার দ্বারা এলাকার উন্নয়ন হয়েছে এবং আরো উন্নয়ন সম্ভব হবে তাকে নমিনেশন দেওয়ার দাবী জানান। যারা বর্তমানে ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি ও সম্পাদক রয়েছে তাদেরকে আগামী ইউপি নির্বাচনে নমিনেশন দিলে এলাকায় আরো বেশী চুরি-ডাকাতি বেড়ে যাবে।

উল্লেখ্য গত ২০১১ সালে আওয়ামীলীগ সমর্থক হিসাবে ঈদগড় ইউপি চেয়ারম্যান নির্বাচিত হই আমি এবং ২০১২ সালে গঠিত আওয়ামীলীগের ওয়ার্ড এবং ইউনিয়ন কমিটিতে আমাকে সদস্য পদেও রাখা হয়নি। অপরদিকে চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর থেকে এলাকায় আমার পক্ষ থেকে আমূল উন্নয়ন হয়েছে। সমস্ত উন্নয়ন কাজে ইউনিয়ন আওয়ামীলীগ সাধারণ সম্পাদক বাঁধা গ্রস্থ করে এবং এলাকার খারাপ প্রকৃতির লোকদের দিয়ে আমার বিরুদ্ধে নানা মিথ্যা মামলা দায়ের করে। এছাড়া সে নিজে আমার বিরুদ্ধে দায়ের করা অনেক মামলার স্বাক্ষীও হয়েছে।

অপর দিকে সভাপতি ও সম্পাদক এসব কর্মকান্ড ঘটিয়ে আমি যাতে নমিনেশন না পায় সে ব্যবস্থা চালিয়ে যাচ্ছে এবং মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার নিকট অনেক মিথ্যা অভিযোগ পেশ করেন। বিগত ৪ বছর ধরে আওয়ামীলীগের কোন বর্ধিত সভা ঈদগড়ে হয়নি এবং ইউনিয়ন কমিটি ও ওয়ার্ড কমিটিতে কে কোন পদে বহাল রয়েছে তা কেউ জানেনা বলে দাবী তুলেন। আবার বিভিন্ন ওয়ার্ড কমিটির সভাপতি সহ অনেকেই মারা গেলেও তা এখনো সংশোধন করা হয়নি।

আওয়ামীলীগ সভাপতি, সম্পাদক প্রায় সময় সরকারের সুনাম নষ্ট হয় এমন কাজে জড়িত থাকে। ফেইসবুকে মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা তাকে নমিনেশন দিয়েছে বলে আওয়ামীলীগ সভাপতি এলাকায় নানা বিভ্রান্তি ছড়াচ্ছে। সে সাথে ২০০২ সালে ইউপি নির্বাচনে বর্তমান আওয়ামীলীগ সভাপতি প্রতিদন্ডিতা করে ৩ জন প্রার্থীর মধ্যে ৩ নং এবং ২০১১ সালে ১০ জন প্রার্থীর মধ্যে ৬নং হিসাবে নির্বাচিত হয়।

এছাড়া তিনি বর্তমানে একজন জন শূন্য ব্যক্তি। বর্তমান ইউপি চেয়ারম্যান ভূট্টো উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সম্পাদককে অনুরোধের সহিত জানান-২০১৬ সালের সংশোধনি মোতাবেক নমিনেশন দেওয়ার ব্যবস্থা করা হউক।

লিখিত বক্তব্যে সংবাদ সম্মেলনে তিনি আবেগের বশিভূত হয়ে জানান, চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর থেকে এপর্যন্ত এলাকায় যথাযথ উন্নয়ন করেন যা জননেত্রী মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার ঘোষিত ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে সহায়ক হিসাবে ভূমিকা রেখেছে।

তিনি আরো জানান, তাহার সার্বিক উন্নয়ন কর্মকান্ডে আওয়ামীলীগ সরকারের উন্নয়নের ছোঁয়া লেগেছে। যা এলাকায় বাস্তবে দৃশ্যমান রয়েছে। এছাড়া তিনি বর্তমানে বাংলাদেশ আওয়ামী যুবলীগ রামু উপজেলা কমিটির যুগ্ন সম্পদক এর দায়িত্বে রয়েছেন।

সর্বশেষ তিনি তথা ঈদগড় ইউপি চেয়ারম্যান ফিরোজ আহমদ ভূট্টো উপজেলা, জেলা ও আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটি এবং নমিনেশন বোর্ডের প্রতি আকুল আবেদন জানান, যোগ্য বিবেচনা করে যাকে প্রার্থী হিসাবে নমিনেশন দিলে এলাকার উন্নয়ন হবে এবং এলাকার গরীব, দুঃখি, মেহনতি মানুষের দুঃখ লাঘবে সহায়ক হবে তাকে নমিনেশন দেওয়ার জন্য।

উক্ত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন, জাতীয় দৈনিক সূর্যোদয় পত্রিকার কক্সবাজার প্রতিনিধি ও বৃহত্তর চট্টগামের দৈনিক সাঙ্গু পত্রিকার ঈদগড় প্রতিনিধি এবং দৈনিক কক্সবাজার পত্রিকার রামু প্রতিনিধি কামাল শিশির, দৈনিক সৈকত পত্রিকা ও কক্সবাজার নিউজ ডট কম অনলাইন পত্রিকার ঈদগড় প্রতিনিধি এম জাফর আলম জুয়েল, দৈনিক কক্সবাজার পত্রিকার ঈদগড় প্রতিনিধি জহির উদ্দিন খন্দকার, জাতীয় দৈনিক সন্ধ্যাবানী, সাপ্তাহিক চাঁটগাঁর সংবাদ পত্রিকার রামু প্রতিনিধি ও দৈনিক হিমছড়ি পত্রিকার ঈদগড় প্রতিনিধি জাফর ইকবাল, দৈনিক সমুদ্র কন্ঠ ও কক্সবাজার টাইমস অনলাইন পত্রিকার ঈদগড় প্রতিনিধি মোহাম্মদ আবুল কাশেম প্রমুখ।b4ee4ab1-81e8-4920-b9f5-c480e25f3f4a


শেয়ার করুন