ঈদগাঁওর সাবেক চেয়ারম্যান বিএনপি নেতা হাজী ছৈয়দ আলম আর নেই

10888510_1547532652155489_3095131215455615440_n
সেলিম উদ্দিন, ঈদগাঁও:
কক্সবাজার সদরের ঈদগাঁও ইউনিয়নের প্রাক্তন চেয়ারম্যান ও ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি হাজি ছৈয়দ আলম আর নেই। (ইন্নালিল্লাহিৃৃ.রাজিউন)। শুক্রবার দিবাগত রাত ২ টায় তিনি চট্টগ্রাম ন্যাশনাল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল আনুমানিক ৭০ বছর। দীর্ঘদিন তিনি হাঁপানী রোগে ভোগছিলেন। কয়েকদিন আগে হার্টের সমস্যা দেখা দিলে তাকে কক্সবাজার ফুয়াদ আল-খতিব হাসপাতালে ভর্তি করা হয়। ৩০ জানুয়ারী সেখান থেকে তাকে চট্টগ্রামে রেফার করা হয়। শনিবার বিকেল ২ টায় মেহের ঘোনা ইউনূছিয়া মাদ্রাসা মাঠে তার নামাজে যানাজা শেষে তাকে চেয়ারম্যান বাড়ি মসজিদ সংলগ্ন কবর স্থানে দাফন করা হয়েছে। মরহুমের ৩ স্ত্রী, ৪ ছেলে ও ৮ মেয়ে রয়েছে।
জানা গেছে, মরহুম ছৈয়দ আলম অবিভক্ত ঈদগাঁওর তিন তিন বার নির্বাচিত মেম্বার, ১ বার অস্থায়ী চেয়ারম্যান এবং শেষে বিপুল ভোটে চেয়ারম্যান নির্বাচিত হয়ে দীর্ঘ ১০ বছর দায়িত্ব পালন করেন। এছাড়া তিনি ৩ দফা ঈদগাঁও ইউনিয়ন ব্এিনপির সভাপতি এবং সর্বশেষ ইউনিয়ন বিএনপির আহবায়ক ছিলেন। তিনি ঈদগাঁও পুলিশ বিট জামে মসজিদ, কলেজ গেইট জামে মসজিদ ও উত্তর মাইজ পাড়া জামে মসজিদের প্রতিষ্ঠাতা। অন্যদিকে উত্তর মাইজ পাড়া জামেউল কুরআন হাফেজ খানার সভাপতি ছিলেন। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়নে তার বিরাট অবদান রয়েছে। এলাকার সর্বস্তরের মানুষের নিকট তিনি শ্রদ্ধাভাজন ছিলেন। দলমত নির্বিশেষে সকল শ্রেণি-পেশার মানুষের সাথে তার যোগাযোগ ও সখ্যতা ছিল।
এদিকে একই দিন দ্পুুর ২টার দিকে ঈদগাঁও ইউনিয়নের মেহেরঘোনা ইউনুছিয়া মাদ্রাসার মাঠে তাঁর বিশাল নামাযে জানাযা পূর্ব সমাবেশে মরহুমের স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন, কক্সবাজার সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান জি.এম. রহিম উল্লাহ, সাবেক উপজেলা চেয়ারম্যান এডভোকেট সলিম উল্লাহ বাহাদুর, জেলা যুবলীগের সাংস্কৃতিক সম্পাদক হুমায়ুন কবির চৌধুরী হিমু, ঈদগাঁও ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ফরিদুল আলম, জালালাবাদের সাবেক চেয়ারম্যান ফরিদুল আলম, ঈদগাঁও সাংগঠনিক উপজেলা বিএনপি’র যুগ্ম আহবায়ক শওকত আলম, সাবেক উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক এডভোকেট সাহাব উদ্দীন। মরহুমের পরিবারের পক্ষ থেকে বক্তব্য রাখেন- মরহুমের ভাতিজা ও ঈদগাঁও ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক তারেক আজিজ। উপস্থিত ছিলেন ইসলামাবাদ সাবেক চেয়ারম্যান জাফর আলম, ঈদগাঁও ইউনিয়নের সাবেক চেয়ারম্যান শাহজাহান চৌধুরী, কক্সবাজার সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি আবুতালেব, সাধারণ সম্পাদক মাহমুদুল করিম মাদু, সদর উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক রাজিবুল হক চৌধুরী রিকু, সদর যুবলীগ নেতা মিজানুর রহমান, ঈদগাঁও বিএনপি’র সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ শফি, বর্তমান সভাপতি আবদুস ছালাম, ঈদগাঁও যুবলীগ সভাপতি ইলিয়াছ, উপজেলা মৎস্যজীবীলীগ সাধারন সম্পাদক জামিল উদ্দীন, ঈদগাঁও সাংগঠনিক উপজেলা শিবিরের সাবেক সভাপতি লায়েক ইবনে শরীফ, উপজেলা যুবদল আহবায়ক আজমগীর, ইউনিয়ন আওয়ামীলীগ নেতা হুমায়ুন তাহের হিমু, ঈদগাঁও ২নং ওয়ার্ড আওয়ামীলীগ সভাপতি ও বর্তমান মেম্বার ছুরত আলম, ৩নং ওয়ার্ড আওয়ামীলীগ সভাপতি ও সাবেক মেম্বার নুরুল হকসহ সকল পেশাশ্রেণীর বিপুল সংখ্যক লোকজন জানাযায় অংশ নেন।
তার মৃত্যুতে বিএনপি‘র কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য সাবেক এমপি লুৎফুর রহমান কাজল মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে শোক সন্তপ্ত পরিবারের সদস্য, আত্মীয় স্বজন ও গুনগ্রাহীদের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন। এক বিবৃতিতে তিনি বলেন শহিদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের নীতি ও আদর্শের উপর গভির আস্থাশীল এবং গণতান্ত্রিক আন্দোলনের অগ্র সৈনিক মরহুম হাজী ছৈয়দ আলম দলকে শক্তিশালী করতে যে অগ্রনী ভূমিকা রেখে গেছেন তা চিরদিন সংগঠনের নেতাকর্মীরা স্মরণ রাখবে।


শেয়ার করুন