ঈদগাঁওতে সড়ক অবরোধ ও মানববন্ধন

20150923_114702ম.বজলুর রহমান, ঈদগাঁও:

কক্সবাজার সদর উপজেলার ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ ঈদগাহ্ আদর্শ শিক্ষা নিকেতনের প্রতিষ্ঠাতা ও পরিচালক কামরুল হক চৌধুরী ২২ সেপ্টেম্বর সন্ধ্যা ৮টা দিকে ঈদগাঁও বাস স্টেশনে সন্ত্রাসী হামলার স্বীকার হয়েছে। এর প্রতিবাদে অত্র বিদ্যালয়ে প্রাক্তণ ও অধ্যায়নরত ছাত্র-ছাত্রীরা ২৩ সেপ্টেম্বর সকাল ১১ টায় বাস স্টেশনে সড়ক অবরোধ ও মানব বন্ধন করেন।

সূত্র মতে, কামরুল হক চৌধুরী সন্ধ্যায় বিদ্যালয়ের সামনে বাজার করার সময় ঈদগাঁও কলেজ গেইট এলাকার জুয়েল নামক এক বখাটে কোন কিছু বুঝে উঠার আগেই অতর্কিত কিলঘুষি মারতে থাকে। এক পর্যায়ে তাহার চিৎকার শুনে পার্শ্ববর্তী লোক জড়ো হলে জুয়ে ঘটনাস্থল ত্যাগ করে। পরবর্তীতে স্থানীয়রা আহত কামরুল হক চৌধুরীকে উদ্ধার করে নিয়ে যান। বিদ্যালয়ের সভাপতি সন্ত্রাসী হামলার এই ঘটনা তাৎক্ষনিক ছড়িয়ে পড়লে শত শত শিক্ষার্থী ও শুভাকাঙ্খী বিদ্যালয়ে জড়োহয়ে সন্ত্রাসীকে আইনের আওতায় এনে যথাযথ শান্তি নিশ্চিত করার জন্য ঈদগাঁও বাস স্টেশন থেকে প্রতিবাদ মিছিল সহকারে ঈদগাঁও বাজার প্রদক্ষিণ করে।

পরর্বতীতে ঈদগাঁও বাস স্টেশনে সড়ক অবরোধ করে যান চালাচল বন্ধ করে দেয়। প্রায় আধ ঘন্টা পর্যন্ত রাস্তা অবরোধ রাখা হয়। পরে ঈদগাঁও পুলিশ তদন্ত কেন্দ্রের আইসি মিনহাজ মাহমুদ ভূঁইয়া ঘটনাস্থল উপস্থিত হয়ে আগামী ২৪ ঘন্টার মধ্যে গ্রেফতার পূর্বক যথাযথ শাস্তি নিশ্চিয়তা দিলে প্রতিবাদকারীরা অবরোধ তুলে নেন। এসময় প্রাক্তন শিক্ষার্থী থেকে যে কোন মূল্যে সন্ত্রাসী জুয়েলকে গ্রেফতার পূর্বক শাস্তি নিশ্চিত করার জন্য প্রশাসনের প্রতি অনুরোধ জানান।


শেয়ার করুন