ঈদগাঁওতে সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী মানববন্ধন

মোহাম্মদ মিজানুর রহমান আজাদ, ঈদগাঁও:
সদর উপজেলার ঈদগাঁওর ইসলামাবাদ ইউনিয়নের আউলিয়াবাদ তেতুলতলিস্থ মারকাজে আমেনা এতিমখানা, হেফজখানা ও নূরানী মাদ্রাসার উদ্যোগে দীর্ঘ দুই কিলোমিটার সড়কজুড়ে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) সকাল ৯টায় হাজীপাড়া সড়কে এ কর্মসুচি পালিত হয়।

মাদ্রাসার প্রধান শিক্ষক মাওলানা মোহাম্মদ ইসলামের সভাপতিত্বে ও সহকারী শিক্ষক মাওলানা মোহাম্মদ রশিদ আরমানের সঞ্চালনায় এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন সমাজ সেবক ও আওয়ামীলীগ নেতা শাহ আলম কোম্পানী।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন- ঈদগাঁও সাংগঠনিক উপজেলা প্রেসক্লাব সভাপতি মোঃ মিজানু রহমান আজাদ, সমাজ সর্দার ইদ্রিছ সওদাগর, ব্যবসায়ী নুরুল আবছার ও সমাজ সেবক মোক্তার আহমদ।

শিক্ষকদের মধ্যে বক্তব্য রাখেন- মাওলানা নুর মোহাম্মদ আনচারী, ইয়াকুব মনছুর, শিক্ষা পরিচালক ইয়ার মোহাম্মদ, মাওলানা জসিম উদ্দীন, ক্বারী হাফেজ আলা উদ্দীন, মাষ্টার আবদুর রহমান ও রেজাউল করিম।

প্রচন্ড রোদ উপেক্ষা করে মাদ্রাসার শিক্ষার্থী ও গোটা এলাকাবাসী এ মানব বন্ধনে অংশগ্রহণ করে। এসময় শিক্ষার্থীরা “জঙ্গিবাদ ও সন্ত্রাস নিপাত যাক, জঙ্গিরা দেশ ও জাতির শত্রু, জঙ্গিমুক্ত দেশ চাই” শ্লোগানে গোটা এলাকাকে মুখরিত করে তোলে। সমাবেশ ও আলোচনা সভায় বক্তারা বলেন মানুষ হত্যা করে কখনো বেহেশতে যাওয়া যাবে না। কোরআন হাদিসের কোথাও জঙ্গিবাদের স্থান নেই। মাদ্রাসার শিক্ষার্থীরা কোরআন ও হাদিস অধ্যয়নে ব্যস্ত। তারা কখনো জঙ্গিবাদকে সমর্থন করেনি, করবেও না। তাই গোটা দেশবাসীকে জঙ্গিবাদ সম্পর্কে সচেতন হওয়ার আহবান জানান।

বক্তারা আরো বলেন, ইসলামাবাদ ইউনিয়নের ৮নং ওয়ার্ডটি মাদক, হেরোইন ও সুদখোরদের আস্তানায় পরিণত হয়েছে। ঈদগাঁও পুলিশ ক্যাম্পের সহযোগিতা না পেলে গোটা ওয়ার্ডটি অপরাধীদের স্বর্গরাজ্যে পরিণত হবে। তাই চুরি, ডাকাতি ও মাদকমুক্ত ওয়ার্ড গড়ে তুলতে সকলের সহযোগিতা কামনা করেন বক্তারা।


শেয়ার করুন