ঈদগাঁওতে ব্রীজ ও সড়ক উপসড়কের বেহাল দশা

qaw321এম বজলুর রহমান, ঈদগাঁও :      

কক্সবাজার সদর উপজেলার বৃহত্তর ঈদগাঁও এর অসংখ্য সড়ক-উপসড়ক ও ব্রীজ ক্ষত-বিক্ষত হয়ে পড়েছে। এতে করে জন ও যান চলাচল করতে না পারায় দারুণভাবে বিপাকে পড়েছে অসহায় লোকজন। পাশাপাশি বিশাল এলাকার জন জীবন লন্ডভন্ড হয়ে গেছে। যাতে করে এলাকার শত শত মানুষ জনকে দূর্ভোগ পোহাতে হচ্ছে। সে সাথে যত্রতত্র স্থানে কর্দমাক্তে ছেঁয়ে গেছে।

বৃহত্তর ঈদগাঁওর গ্রামাঞ্চলের সাধারণ অসহায় লোকজন ঈদুল আযহা’র নিরানন্দে কাটবে বলে আশংখা প্রকাশ করেন। জানা যায় ঈদগাঁও’র লোকজন চরমভাবে বিপর্যস্থ হয়ে পড়ার পাশাপাশি বৃহত্তর ঈদগাঁও তথা চৌফলদন্ডী, পোকখালী, ইসলামাবাদ, জালালাবাদ, ইসলামপুর ও প্রত্যন্ত গ্রামাঞ্চলের লোকজন রাস্তাঘাট বিপর্যস্থের কারণে অসহায় অবস্থায় কষ্টে নিপতীত হয়েছে।

এদিকে পোকখালীসহ বিভিন্ন এলাকায় ভেঙ্গে যাওয়া রাস্তাঘাট ব্রীজ সংস্কার করা না হলে এলাকার বহু লোকজন ঈদ আনন্দ থেকে বঞ্চিত হবে। ঈদগাঁও’র পালপাড়া, চৌধুরীপাড়া, কুমারপাড়া, ভাদিতলা, দরগাহ পাড়া, হাছিনাপাহাড়, মাইজপাড়া, বাশঁঘাটা, ঈদগাঁও বাজার, জালালাবাদ, মেহেরঘোনা, মোহনভিলা, সওদাগর পাড়া, জলদাসপাড়া, এখনো অনেক পরিবার অসহায় অবস্থায় জীবনযাপন করে আসছে। এছাড়া ঈদগাঁও-ইসলামাবাদ যাতায়তের অন্যতম যোগাযোগের মাধ্যম বাশঁঘাটা ব্রীজটি ভেঙ্গে যাওয়ার কারণে জন ও যানবাহন চালকেরা চরম দূর্ভোগে পড়েছে। ইসলামপুর, ইসলামাবাদ, নাপিতখালী, গোমাতলীসহ বিভিন্ন এলাকার লোকজনে বাজারে আসার একমাত্র চলাচলের মাধ্যম ছিল এ ব্রীজটি।

কিন্তু অসাধু কিছু বালি ব্যবসায়ী বালি উত্তোলনের কারণে ব্রীজটি ভেঙ্গে যাওয়ার কারণ বলে এলাকার বিশিষ্টজনেরা জানান। দ্রুততম সময়ে লোকজনের চলাচলের সুবিধার্থে ব্রীজটি পুনরায় সংস্কারের দাবি জানান পথচারীরা। অপরদিকে দরগাহ পাড়া রাস্তার গাইডওয়াল ব্রীজটি সহ যাতায়ত রাস্তা ভেঙ্গে যাওয়ায় দরগাহ পাড়া, ভাদিতলা ও হাছিনাপাহাড় এলাকার হাজার হাজার লোকজন চলাচলের দূর্ভোগ পোহাতে হচ্ছে। এলাকার সচেতন মহলের দাবি ভেঙ্গে যাওয়া ব্রীজ, সড়ক-উপসড়কগুলি অতিশীঘ্রই সংস্কার করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট জোর আবেদন জানান।


শেয়ার করুন