ইউপি নির্বাচনে সদর ও রামুতে আ’লীগ প্রার্থী যারা

 download

ইউনিয়ন পরিষদ নির্বাচনের পঞ্চম ধাপে ৭২৯টি ইউপিতে নৌকা প্রতীকের জন্য মনোনীত চেয়ারম্যান প্রার্থীদের তালিকা প্রকাশ করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। তারমধ্যে কক্সবাজার সদরের ৪টি ইউনিয়ন ও রামু উপজেলা ৫টি ইউনিয়নের আওয়ামী লীগ প্রার্থীর তালিকা রয়েছে।

কক্সবাজার সদর উপজেলা : খুরুস্কুল ইউনিয়নে মোঃ জসীম উদ্দিন, পিএমখালী ইউনিয়নে নাজিম উদ্দিন বাবুল, ঝিলংজা ইউনিয়নে টিপু সুলতান ও ভারুয়াখালী ইউনিয়নে কামাল উদ্দিন।
রামু উপজেলা : গর্জনিয়া ইউনিয়নে তৈয়ব উল্লাহ চৌধুরী, ঈদগড় ইউনিয়নে মোঃ নুরুল ইসলাম, কাউয়ারখোপ ইউনিয়নে শফিউল আলম, কচ্ছপিয়া ইউনিয়নে নুরুল আমিন।
রোববার ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলন করে দলের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ এই তালিকা প্রকাশ করেন। এবারের ছয় ধাপের ইউপি নির্বাচনের তৃতীয় ধাপের ভোট হয়েছে শনিবার। ৭ মে চতুর্থ ধাপের ভোটের পর পঞ্চম ধাপের নির্বাচন হবে ২৮ মে। সংবাদ সম্মেলনে হানিফ বলেন, “সামনের ধাপের ভোট কোনো ত্রুটি ছাড়াই শেষ হবে বলে আশা করছি। আর এজন্য আমরা ইসিকে সর্বোচ্চ সহযেগিতা করব।”
এক প্রশ্নের জবাবে হানিফ বলেন, “পৌর নির্বাচনে যারা দলের বাইরে গিয়ে নির্বাচনে অংশ নিয়েছে তাদের দল থেকে বহিষ্কার করা হয়েছে। ইতোমধ্যে তাদের শোকজ নোটিস পাঠানো হয়েছে। সামনের কার্যনির্বাহী সভায় তাদের স্থায়ীভাবে বহিষ্কার করা হবে। “একইভাবে যারা ইউপি নির্বাচনে দলের মনোয়নের বাইরে গিয়ে নির্বাচন করবে তাদেরও দল থেকে বহিষ্কার করা হবে।” বিএনপি-জামাতের লোকদেরও টাকার বিনিময়ে আওয়ামী লীগের মনোনয়ন দেওয়া হচ্ছে- এমন অভিযোগের বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে হানিফ বলেন, “আমরা খোঁজ নিয়েছি। মনোনয়ন না পেয়ে ক্ষোভ থেকে অনেকে এমন অভিযোগ করছেন। এসব অভিযোগের ভিত্তি নেই।” অন্যদের মধ্যে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক দীপু মনি, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাসিম, আহম্মদ হোসেন, খালিদ মাহমুদ চৌধুরী সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।


শেয়ার করুন