ইউপি নির্বাচনে আ.লীগের মনোনয়নে প্রভাব থাকবে না এমপিদের

download-211সিটিএন ডেস্ক :

আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় মনোনয়ন পদ্ধতি চূড়ান্ত করেছে আওয়ামী লীগ। প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে মঙ্গলবার বিকালে আওয়ামী লীগের স্থানীয় সরকার নির্বাচন মনোনয়ন বোর্ডের এক সভায় এ পদ্ধতি চূড়ান্ত করা হয়।
শেখ হাসিনার সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন, আমির হোসেন আমু, সুরঞ্জিত সেনগুপ্ত, ওবায়দুল কাদের, শেখ ফজলুল করিম সেলিম, সৈয়দ আশরাফুল ইসলাম, মাহবুব উল আলম হানিফ, দীপু মনি, জাহাঙ্গীর কবির নানক প্রমুখ।
নৌকা প্রতীকের নির্বাচন হওয়ায় ইউনিয়ন পরিষদ নির্বাচনেও দলীয় প্রার্থীদের মনোনয়নের সর্বোচ্চ ক্ষমতা প্রধানমন্ত্রীর হাতে রাখার বিষয়ে বৈঠকে সিদ্ধান্ত হয়েছে বলে সূত্রে জানা গেছে। বৈঠকে উপস্থিত এক নেতা বলেন, তৃণমূল থেকে একক প্রার্থী পাঠালে সেটা কেন্দ্র হস্তক্ষেপ করবে না। তবে একাধিক প্রার্থী পাঠালে সেখানে কেন্দ্র হস্তক্ষেপ করবে। এরপর মাঠ পর্যায়ে খোঁজ-খবর নিয়ে প্রার্থী চূড়ান্ত করা হবে।
বৈঠকের আলোচনা প্রসঙ্গে আওয়ামী লীগের য্গ্মু-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেন, জেলা, উপজেলা এবং সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক প্রার্থীর নাম সুপারিশ করে স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডে কাছে পাঠাবে। বোর্ড চূড়ান্ত প্রার্থী তালিকা ঘোষণা করবে।
বৈঠকে উপস্থিত একজন সম্প্রতি জাতীয় পার্টির বিভাজনের প্রসঙ্গ উঠালেও তা নিয়ে বিন্তারিত কোনও আলোচনা হয়নি বলেও জানিয়েছে অপর একটি সূত্র।


শেয়ার করুন