ইউপি নির্বাচনঃ টেকনাফে ৫০১ জনের মনোনয়ন জমা, কাল বাছাই

ইসলাম মাহমুদঃ

উৎসব মূখর পরিবেশে ইউপি নির্বাচনের প্রথম ধাপে টেকনাফ উপজেলার ৫ ইউনিয়নে ৫০১ প্রার্থী মনোনয়ন ফরম জমা দিয়েছেন। এতে চেয়ারম্যান পদে ৩৫ জন, সংরক্ষিত নারী পদে ৮০ জন ও সাধারণ সদস্য পদে ৩৮৬ জন মনোনয়ন ফরম জমা দেওয়া হয়। এ সব ইউনিয়নে ৫ চেয়ারম্যান, ১৫ সংরক্ষিত নারী ও ৪৫ জন সাধারণ সদস্য নির্বাচিত হবেন।

ইউপি নির্বাচনের মনোনয়ন ফরম জমা শেষে ১৮ মার্চ বৃহস্পতিবার বিকালে উপজেলা পরিষদে টেকনাফ নির্বাচন অফিসার ও টেকনাফ সদর, হোয়াইক্যং ও হ্নীলা ইউনিয়নে রির্টানিং কর্মকর্তা মোঃ বেদারুল ইসলাম এসব তথ্য নিশ্চিত করেন। এসময় উপস্থিত ছিলেন সাবরাং ও সেন্টমাটিন ইউনিয়নের রির্টানিং কর্মকর্তা ও রামু নির্বাচন অফিসার মাহফুজুল ইসলাম।

বৃহস্পতিবার সকাল থেকে বিকাল পর্যন্ত উৎসব মুখর পরিবেশে দলে দলে প্রার্থীরা স্ব স্ব রির্টানিং কর্মকর্তার কাছে মনোনয়ন ফরম জমা দেয়।

টেকনাফ সদর ইউনিয়নে চেয়ারম্যান ১২ জন, সংরক্ষিত নারী ১২ জন ও সাধারন সদস্য পদে ৫৯ জন। সদরের চেয়ারম্যান প্রাথীরা হলাে, আওয়ামীলীগের আবু ছৈয়দ,জিয়াউর রহমান জিহাদ, বর্তমান চেয়ারম্যান শাহজাহান মিয়া, মোঃ ফারুক আলম, আব্দুর রহমান, হাফেজ আহম্মদ, জাফর আহম্মদ, হোসেন আহম্মদ, আব্দুল ওয়াজেদ, দিদার মিয়া, মোঃ আব্দুল্লাহ, মোঃ নুরুল আবছার।

হোয়াইক্যং ইউনিয়নে চেয়ারম্যান ৭ জন, সংরক্ষিত নারী ২৬ জন ও সাধারন সদস্য পদে ১১৫ জন। হোয়াইক্যং ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থীরা হলো: আওয়ামীলীগের আজিজুল হক, বর্তমান চেয়ারম্যান অধ্যক্ষ নুর আহমদ আনোয়ারী, ফরিদুল আলম, আলমগীর চৌধুরী, নুরুল হোসাইন সিদ্দিকী, আব্দুল্লাহ, মোঃ ফরিদুল আলম।

হ্নীলা ইউনিয়নে চেয়ারম্যান ৪ জন, সংরক্ষিত নারী ১৬ জন ও সাধারন সদস্য পদে ৯২ জন। হ্নীলা ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থীরা হলেনন, আওয়ামীলীগের রাশেদ মাহমুদ আলী, কামাল উদ্দীন আহম্মদ, আলী হোসাইন সুমন, নূর হোছাইন ফাহিম।

সাবরাং ইউনিয়নে চেয়ারম্যান ৬ জন, সংরক্ষিত নারী ১৭ জন ও সাধারন সদস্য পদে ৯২ জন প্রাথী।
সাবরাং ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থীরা হলেন, আওয়ামী লীগের সোনা আলী, বর্তমান চেয়ারম্যান নুর হোসেন, সোলতান আহম্মদ, হাবিবুর রহমান, মোঃ ইসমাইল ও নুরুল হক।

সেন্টমার্টিন ইউনিয়নে চেয়ারম্যান ৬ জন, সংরক্ষিত নারী ৯ জন ও সাধারন সদস্য পদে ২৮ জন। চেয়ারম্যান প্রার্থীরা হল, আওয়ামীলীগের মুজিবুর রহমান, আব্দুর রহমান, বর্তমান চেয়ারম্যান নুর আহমদ, জাহিদ হোসেন, ফিরোজ আহম্মদ, মোঃ কেফায়েত উল্লাহ।

এদিকে নির্বাচন অফিস জানায়, শুক্রবার ১৯ মার্চ মনোনয়ন পত্র যাছাই-বাছাই, ২৪ মার্চ প্রত্যাহার, ২৫ মার্চ প্রতীক বরাদ্ধ এবং আগামী ১১ এপ্রিল ভোট গ্রহণ অনুষ্টিত হবে।
এই উপজেলার ৫ ইউনিয়নে ভোটার সংখ্যা ১ লাখ ২০ হাজার ৯৫৯ জন। তৎমধ্যে পুরুষ ৬০ হাজার ৯৩ জন ও মহিলা ৬০ হাজার ৮৬৬ জন।
রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন অফিসার মো: বেদারুল ইসলাম বলেন, নির্বাচনে প্রার্থীরা উৎসবমূখর পরিবেশে অংশগ্রহন করছে। তিনি একটি অবাধ ও নিরপেক্ষ এবং শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানে সকলের সহযোগিতা কামনা করেছেন।


শেয়ার করুন