আ‌পিল বিভা‌গের রায় : ২২ মার্চ হোয়াইক্যং ও হ্নীলা ইউ‌পি নির্বাচন

download (1)নিজস্ব প্রতিনিধি :

হোয়াইক্যং ও হ্নীলা ইউ‌পি নির্বাচ‌নের উপর হাই‌কো‌র্টের দেয়া নি‌ষেধাজ্ঞা চার সপ্তাহের জন্য স্থ‌গিতা‌দেশ দি‌য়ে‌ছে আ‌পিল বিভাগ। মঙ্গলবার সকালে আপিল বিভাগের বিচারক মির্জা হোসাইন হায়দা, হাশেম ফয়েজ ছিদ্দিকি ও নাজমুল হক নাছিমের বিচারিক বেঞ্চে এই রায় দেয়া হয়।
হ্নীলা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও চেয়ারম্যান প্রার্থী এইচকে আনোয়ার ও হোয়াইক্যং ৮ নং ওয়ার্ডের মেম্বার প্রার্থী শাহ আলম হ্নীলা ও হোয়াইক্যং ইউপি নির্বাচনের উপর হাইকোর্টের দেয়া স্থগিতাদেশের বিরুদ্ধে আপিল বিভাগে রীট আবেদন করেন। তারই পরিপ্রেক্ষিতে আপিল বিভাগের বিচারিক বেঞ্চ তাদের আবেদন আমলে নিয়ে আগামী চার সপ্তাহের জন্য হাইকোর্টের রায় স্থগিতাদেশ দেন তিন বিচারক। যার পিটিশন নং ২৮৪/২০১৬। এর রায়ের মাধ্যমে আগামী ২২ মার্চ হ্নীলা ও হোয়াইক্যং নির্বাচন যথা সময়ে অনুষ্টিত হবে। এইচ কে আনোয়ার ও শাহ আলমের পক্ষে নির্বাচন স্থগিতাদেশ চেয়ে আবেদন করেন সুপ্রীম কোর্টের এডভোকেট শ.ম রেজাউল করিম।

এর আগে সীমান্ত সংক্রান্ত জটিলতার অভিযোগ এনে হোয়াইক্যং ইউপির এক বাসিন্দার আবেদনের পরিপ্রেক্ষিতে হাইকোর্ট ওই দুই ইউনিয়নের নির্বাচনের উপর নিষেধাজ্ঞা দেন । যার পিটিশন নং ১৭৩৮/ ১৬।


শেয়ার করুন