আয়ারল্যান্ডকে হারাল বাংলাদেশের নারী ক্রিকেট দল

888-400x225স্পোর্টস ডেস্ক :

আগামী ১৫ মার্চ থেকে শুরু হবে নারীদের টি২০ বিশ্বকাপ। তবে তার আগে চলছে প্রস্তুতি পর্ব। শনিবার প্রস্তুতিমূলক ম্যাচে আয়ারল্যান্ডকে উড়িয়ে দিয়েছে বাংলাদেশের নারী ক্রিকেট দল। বেঙ্গলারুতে টসে জিতে আগে ব্যাট করতে নেমে ৯ উইকেটে মাত্র ৭৪ রান করে আইরিশ মেয়েরা। জবাবে ৪৫ বল বাকি থাকতেই দুই উইকেট হারিয়ে ৭৯ রান সংগ্রহ করে বাংলাদেশ নারী ক্রিকেট দল। জয় পায় ৮ উইকেটে।

বৃষ্টির কারণে শুক্রবার বাছাই পর্বের ম্যাচে আয়ারল্যান্ডের বিরুদ্ধে খেলতেই পারেননি মাশরাফিরা। ম্যাচ হয়েছিল পরিত্যক্ত। তবে বেঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামে শনিবার কোন ঝামেলা ছাড়াই আইরিশদের মেয়েদের বিরুদ্ধে দাপুটে জয় পায় বাংলাদেশের মেয়েরা। এই জয়ে বিশ্বকাপের আগে আত্ববিশ্বাসের রসদ নিল আয়শা-জাহানাররা।
জয়ের জন্য ৭৫ রানের লক্ষ্যে খেলতে নেমে বাংলাদেশের শুরুটা ভালোই করেন শারমিন আক্তার ও আয়শা রহমান। দলীয় ২৭ রানে ব্যক্তিগত ১১ রান করে আউট হয়ে যান আয়শা। পরে সানজিদা ইসলাম ও জাহানারা আলমকে নিয়ে ১২.৩ ওভারে মাত্র দুই উইকেট হারিয়ে জয়ের বাকী কাজটুকু সম্পন্ন করেন শারমিন। শেষ পর্যন্ত শারমিন ৩৬ ও জাহানারা ১৬ রানে অপরাজিত থাকেন।
এরআগে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৯ উইকেটে ৭৪ রান সংগ্রহ করে আয়ারল্যান্ড নারী দল। রুমানা আহমেদের ঘূর্ণি জাদুতে শেষ দিকে দ্রুত উইকেট হারাতে থাকায় দলীয় সংগ্রহ বড় করতে ব্যর্থ হয়েছে আইরিশ মেয়েরা। ১২ রান খরচায় ৪টি উইকেট পান রুমানা।
ম্যাচের শুরু থেকেই বাংলাদেশের মেয়েদের নিয়ন্ত্রিত বোলিংয়ে একের পর এক উইকেট হারাতে থাকে আইরিশ মেয়েরা। লাউরা ডিলানী সর্বোচ্চ ১৭ ও দলনায়ক ইসবেল জয়েস ১৬ ও কিম গ্রেথ ১১ রান করেন। এছাড়া দলটির পক্ষে আর কেউই ডাবল ফিগারে পৌঁছাতে পারেননি। বাংলাদেশের পক্ষে রুমানা ৪টি উইকেট ছাড়াও জাহানারা, সালমা, লতা, নাহিদা ও খাদিজা প্রত্যেকে ১টি করে উইকেট পান।
গত ১০ মার্চ প্রথম প্রস্তুতি ম্যাচে শ্রীলঙ্কার কাছে ৫ উইকেটে হেরেছিল বাংলাদেশ। আগামী ১৫ মার্চ টি২০ বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে স্বাগতিক ভারতের মুখোমুখি হবে বাংলাদেশের মেয়েরা। বাংলামেইল


শেয়ার করুন