গর্জনিয়ায় প্রাথমিক বিদ্যালয়

আলোকিত মুখ : এক আয়া পুরুষ্কৃত

pic-ha-07-09-15নিজস্ব প্রতিবেদক, নাইক্ষ্যংছড়ি :
রামুর গর্জনিয়া ইউনিয়নের ৭ নং পোয়াংগেরখিল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সেই দায়িত্ববান ও সাহসি আয়া, রোকেয়া বেগম ওরফে বুরিকে পুরুষ্কৃত করেছেন ইউনিয়নের সামাজিক-স্বেচ্ছাসেবি সংগঠন আলহাজ্ব নাজের নূর ফাউন্ডেশন।
সোমবার (৭ সেপ্টেম্বর) সকাল ১১টায় বিদ্যালয়ের শিক্ষক মিলনায়তন কক্ষ থেকে সম্মাননা স্বরুপ ওই মহিলাকে ক্রেস্ট ও নগদ অর্থ তুলে দেওয়া হয়। ফাউন্ডেশনের পক্ষে তা বিতরণ করেন গর্জনিয়া ইউনিয়ন পরিষদের সংরক্ষিত আসনের (৭, ৮ ও ৯ নং ওয়ার্ড) নব-নির্বাচিত নারী সদস্য ও অত্র বিদ্যালয় পরিচালনা কমিটির নির্বাচিত সদস্যা আয়েশা খানম চৌধুরী।
এসময় উপস্থিত ছিলেন, পোয়াংগেরখিল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আজিজুল হক হেলালি, অবসরপ্রাপ্ত শিক্ষক আহমদুর রহমান, ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান নুরুল আলম, নাজের নূর ফাউন্ডেশনের নির্বাহি পরিচালক মুহিবুল্লাহ চৌধুরী জিল্লু, প্রকাশনা পরিচালক সাংবাদিক হাফিজুল ইসলাম চৌধুরী, সমাজসেবক ফরিদুল আলম, ইউনিয়ন বন্ধু মহলের সাধারণ সম্পাদক আবুল মনসুর, ঐক্যপরিষদ নেতা মো.শহিদুল্লাহ প্রমূখ।
প্রসঙ্গত, গত ৩০ আগষ্ট (রোববার) বিদ্যালয় কম্পাউন্ডে অজ্ঞাত এক নারী পাগলের কবল থেকে কয়েকজন শিশু শিক্ষার্থীকে রক্ষা করতে গিয়ে গুরুত্বর আহত হন বিদ্যালয়ের আয়া রোকেয়া বেগম। এ দুর্ঘটনায় তার মূখমন্ডলে সেলাই পড়েছে অন্তত দশটি। আহত আয়ার পরিবার অসহায় ও গরিব হওয়ায় চিকিৎসাসেবা চালিয়ে নিতে কষ্ট হচ্ছিল। অবশেষে ঘটনার প্রেক্ষিতে রোকেয়া বেগমকে সম্মাননার পাশাপাশি আর্থিক সহযোগিতা করলেন আলহাজ্ব নাজের নূর ফাউন্ডেশন।


শেয়ার করুন