ঐতিহাসিক বিপ্লব নভেম্বর মাসেই

আরেকটা বিপ্লবের অপেক্ষায় সারা বাংলদেশের মানুষ

unnamedনুরুল ইসলাম হেলালী ॥

ঐতিহাসিক ৭ নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে সাউথ ফ্লোরিডা বিএনপির উদ্যোগে কাবাব ইন্ডিয়া রেঁস্তোরার ( নর্থ মিয়ামি বিচ) হলরুসে এক বিক্ষোভ সমাবেশ ও আলোচনা সভা অনুষ্টিত হয়েছে।
সাউথ ফ্লোরিডা বিএনপির সভাপতি ইলিয়াস খানের সভাপতিত্বে উক্ত বিক্ষোভ সমাবেশ ও আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন,যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সভাপতি আব্দুল লতিফ সম্রাট,বিশেষ অতিথি ছিলেন যুবদল কেন্দ্রীয় কমিটির সাবেক আইন বিষয়ক সম্পাদক,জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সাবেক দপ্তর সম্পাদক,ঢাকা সিটি কলেজের সাবেক ভিপি ব্যারিস্টার মনির হোসেন কাজল।
প্রধান অতিথি আব্দুল লতিফ সম্রাট বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা মহান স্বাধীনতার ঘোষক ঐতিহাসিক সিপাহী জনতার রূপকার শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে বলেন, ৭ নভেম্বর জাতীয়তাবাদ ও ইসলামী মূল্যবোধের প্রেরণার উৎস। ১৯৭৫ সালের এইদিনে আধিপত্যবাদী চক্রের সকল ষড়যন্ত্র রুখে দিয়ে আমাদের জাতীয় স্বাধীনতা-সার্বভৌমত্ব ও গণতন্ত্র রক্ষার দৃঢ় প্রত্যয় বুকে নিয়ে সিপাহী জনতা কাধে কাধ মিলিয়ে রাজপথে নেমে এসেছিল এবং স্বনির্ভর বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানকে সেদিন বন্দীদশা থেকে মুক্ত করেছি। সেদিন গণতন্ত্রের মুক্তি হয়েছিল আর মীরজাফর স্বাধীনতাবিনাশকারীদের পতন হয়েছিল।
এতে বিশেষ অতিথি ব্যারিস্টার মনির হোসেন কাজল বলেন ,-১৯৭৫ সালে ৭ নভেম্বর সিপাহী জনতার বিপ্লবের মাধ্যমে এদেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব আধিপত্যবাদীদের কবল থেকে রক্ষা পেয়েছিল। সেদিন সিপাহী-জনতা কাঁধে কাঁধ মিলিয়ে মহান স্বাধীনতার ঘোষক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানকে ক্যান্টনমেন্টের বন্দিদশা থেকে মুক্ত না করলে এদেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব বলে কিছু থাকত না। সেই বিপ্লবের মাধ্যমে জাতি পরিত্রান পেয়েছে।
সভায় সাউথ ফ্লোরিডা বিএনপির সভাপতি ইলিয়াস খান বলেন ,-ঐতিহাসিক ৭ নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে সাউথ ফ্লোরিডা বিএনপির বিক্ষোভ সমাবেশ ও আলোচনা সভায় ইলিয়াস খান বলেন দীর্ঘ বছর পর আবারো ষড়যন্ত্রকারীরা মাথাচাড়া দিয়ে উঠেছে। তারা দেশকে ধ্বংস করার জন্য এদেশের জনগণের ভোটের অধিকার হরণ করেছে এবং দেশের মানুষকে নানাভাবে কষ্ট দিচ্ছে।
তিনি বলেন, প্রতিদিন গুম-খুন-হত্যা ছাড়া নতুন কোন খবর নেই। বর্তমান সরকারের দুঃশাসনামলে দেশী-বিদেশী নারী-শিশু কেউ নিরাপদ নয়। খুন হতে না হতেই এর দোষ বিরোধীদলের উপর চাপিয়ে তারা তাদের ক্ষমতা টেকসই করার যে মহাপরিকল্পনা করছে ছাত্র-জনতা রাজপথে নেমে তাদের পতনকে ত্বরান্বিত করে গণতন্ত্রের যাত্রাকে শুভ সূচনা করবে।
এতে বিএনপি’র যুগ্ম-মহাসচিব ও দলের মুখপাত্র কক্সবাজার জেলা জাতীয়তাবাদী পরিবারের সিংহপুরুষ
সালাউদ্দিন আহমদ এর সুস্হতার জন্য বিশেষ ভাবে মহান আল্লাহর দরবারে দোয়া কামনা করা হয় ।
সাউথ ফ্লোরিডা বিএনপির সাধারণ সম্পাদক মো: মহসিন, সাংগঠনিক সম্পাদক মো: মাসুদের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন মো: সালাম, সিনিয়র সহসভাপতি জালাল আহমেদ, যুগ্ন সম্পাদক সজীব চৌধূরী, প্রচার সম্পাদক মো: হক, শামীম, খোরশেদ, বাবর, মো: লিটন কাজল, সাঈদ, লিটন মজুমদার, ফ্লোরিডা ছাত্রদলের আহবায়ক মেহেদী হাসান, যুগ্ন আহবায়ক তারিক, বিএনপি নেতা আহমেদ হোসেন অনিক, মে: আলী, তুহিন প্রমুখ। বক্তারা বলেন, ওয়ান ইলেভেনের হোতা মঈন ইউ আহমদের দোসরদের কালোথাবা থেকে বিএনপি তথা জিয়ার আদর্শকে রক্ষা করতে হলে দেশনেত্রী বেগম খালেদা জিয়া এবং তরুণ প্রজন্মের নেতা তারেক রহমানের হাতকে শক্তিশালী করতে হবে।
এতে সাউথ ফ্লোরিডা বিএনপির শতাধিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


শেয়ার করুন