“আমাদের রামু” ম্যাগাজিনের মোড়ক উম্মোচন

pic 2সোয়েব সাঈদ, রামু :
রামুর উন্নয়ন, সমস্যা ও সম্ভাবনার কথা তুলে ধরার প্রত্যয়ে “আমাদের রামু” ম্যাগাজিনের ১ম সংখ্যা প্রকাশিত হয়েছে। ২৯ সেপ্টেম্বর উক্ত ম্যাগাজিনের মোড়ক উম্মোচন করা হয়। মোড়ক উম্মোচন করেন একুশে পদকে ভূষিত ভদন্ত সত্যপ্রিয় মহাথের, আইন ও সালিশ কেন্দ্রের নির্বাহী পরিচালক অ্যাডভোকেট সুলতানা কামাল। রামু-কক্সবাজার ৩ নং আসনের সাংসদ সাইমুম সরওয়ার কমল এমপি, আইন ও সালিশ কেন্দ্রের সিনিয়র ডেপুটি ডিরেক্টর অ্যাডভোকেট নিনা গোসামী, সাবেক অধ্যক্ষ অরবিন্দ বড়–য়া, রামু উপজেলা পরিষদ চেয়ারম্যান রিয়াজ উল আলম প্রমূখ অতিথি বৃন্দ।

অনুষ্ঠানে ভদন্ত সত্যপ্রিয় মহাথের বলেন, ম্যাগাজিনের আত্মপ্রকাশে আমি আনন্দিত। এই উদ্যোগ নেওয়ার জন্য আমি আমার শিষ্য প্রজ্ঞানন্দ ভিক্ষুকে আন্তরিক ধন্যবাদ জানাই।

অ্যাডভোকেট সুলতানা কামাল বলেন, রামুতে “আমাদের রামু” নামক যে পত্রিকাটি আত্মপ্রকাশ করল আমি আশা রাখি পত্রিকাটি সাম্প্রদায়িক সম্প্রীতির উত্তরণেও ভূমিকা রাখবে। আমি প্রকাশনার বহুল প্রচার ও প্রসার কামনা করছি।

সাংসদ সাইমুম সরওয়ার কমল বলেন, আমাদের রামু নামের পত্রিকাটির আত্মপ্রকাশ একটি মহৎ উদ্যোগ। এ প্রকাশনাটি আমাদের সম্প্রীতি রক্ষায় ভূমিকা রাখবে বলে আমি আশা করি। এই উদ্যোগ নেওয়ার জন্য আমি সম্পাদক ও প্রকাশককে ধন্যবাদ জানাই।

ম্যাগাজিনের প্রকাশক ও সম্পাদক প্রজ্ঞানন্দ ভিক্ষু জানান, পত্রিকাটি এখন ত্রৈমাসিক ভিত্তিতে প্রকাশিত হলেও ঘটনা প্রবাহ এবং পাঠকের চাহিদা অনুযায়ী পরবর্তীতে মাসিক ভিত্তিতে প্রকাশ করার পরিকল্পনা আছে। এই সংখ্যায় কিছু গুরুত্বপূর্ণ প্রতিবেদন, প্রবন্ধ এবং অন্যান্য বিষয় প্রকাশ করা হয়েছে। ম্যাগাজিনে আছে স্থানীয় কীর্তিমানের জীবনী এবং মুক্তিযোদ্ধার সাক্ষাৎকারও। ম্যাগাজিনটি রামুর ১১ ইউনিয়নে পাওয়া যাবে। বিশেষ করে পত্রিকার হকার এবং পত্রিকার দোকানে ম্যাগাজিনটি পাওয়া যাচ্ছে।


শেয়ার করুন