আবারও ফ্লোরিডার নাইট ক্লাবে বন্দুকধারীর হামলা: নিহত ২, আহত ১৩

60142b1a0e6fca0549dc90c6888df084-5795d2de0a965

যুক্তরাষ্ট্রে ফ্লোরিডা অঙ্গরাজ্যের ফোর্ট মায়েরের এক নৈশক্লাবে গুলি চালিয়েছে বন্দুকধারী। প্রাথমিক খবর অনুযায়ী এ ঘটনায় ২ জনের নিহত এবং ১৩ জনের আহত হওয়ার কথা জানিয়েছে মার্কিন সংবাদমাধ্যম সিএনএন। গত জুন মাসের ১২ তারিখে একই অঙ্গরাজ্যের অরল্যান্ডো শহরের পালস ক্লাবে হামলা করে ৫০ জনকে হত্যা করে উমর মতিন নামের বন্দুকধারী।
ফোর্ট মায়ের পুলিশের মুখপাত্র ক্যাপ্টেন জিম মালিগানের বরাত দিয়ে হতাহতের সংখ্যা জানিয়েছে সিএনএন।
এ ঘটনা সম্পর্কে এখনও বিস্তারিত কিছু জানা যায়নি।
এরআগে ১২ জনু অরল্যান্ডোর সমকামী নাইট ক্লাবে হামলার পর আইএস নিয়ন্ত্রিত সংবাদসংস্থা আমাক নিউজ এজেন্সির বরাত দিয়ে আর্ন্তজাতিক সংবাদ মাধ্যমগুলো জানায়, রোববারের (১২ জুন) এ হামলার দায় ইসলামী জঙ্গি সংগঠন আইএস স্বীকার করেছে। হামলাকারীর টার্গেট ছিল আমেরিকার ফ্লোরিডার ওই নাইট ক্লাবের কমপক্ষে ১০০ জনকে হত্যা অথবা আহত করা। আর্ন্তজাতিক সংবাদ মাধ্যম সিবিএস নিউজ জানায়, হামলার আগে ওমর মতিন (২৯) নামে ওই বন্দুকধারী ৯১১ নম্বরে ফোন করে অপারেটরকে এ হামলা আইএস’র সংশ্লিষ্টতার কথা উল্লেখ করেন এবং সারনায়েভ ব্রাদারস এর কথা বলেন। যারা ২০১৩ সালে বোস্টন ম্যারাথনে বোমা হামলা চালিয়েছিল।
অরল্যান্ডো পুলিশের প্রধান জন মিনার বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো সে সময় জানায়, শনিবার (১১ জুন) দিবাগত রাত ২টা থেকে ৫টা পর্যন্ত ক্লাবটিতে গুলির ঘটনা ঘটে। এ সময় সেখানে অন্তত ৩২০ জন লোক ছিলেন।


শেয়ার করুন