টেকনাফ

আনসার ক্যাম্পের লুট হওয়া ৬ অস্ত্র উদ্ধার

img_20170301_142205টেকনাফ আনসার ক্যাম্প থেকে লুট হওয়া ৬ অস্ত্র নাইক্ষ্যংছড়ি তুমব্রু পশ্চিমকুল গহীন পাহাড়ী এলাকা থেক উদ্ধার করেছে র‌্যাব। বুধবার সকালে এসব অস্ত্র (এসএমজি এবং রাইফেল) উদ্ধার করা হয়।

এর আগে মঙ্গলবার সন্ধ্যায় উখিয়ার কুতুপালং এলাকার রোহিঙ্গা শরণার্থী শিবির সংলগ্ন এলাকা থেকে অস্ত্র লুটের ঘটনার মূল হুতা নুরুল আলম গ্রেফতার হয়।পরে তাকে নিয়েই র‌্যাব সদস্যরা অস্ত্র উদ্ধার অভিযানে নামেন।

এ বিষয়ে আজ বেলা দেড়টার সময় স্বরাষ্ট্রমন্ত্রী, র‌্যাব ও আনসার মহাপরিচালকের উপস্থিতিতে নাইক্ষ্যংছড়ি তুমব্রু বিওপিতে প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হবে বলে জানান র‌্যাব-৭ এর কোম্পানী কমান্ডার লে. কর্ণেল আশিকুর রহমান।

অস্ত্র লুটের মূল নায়ক নুরুল আলম মিয়ানমারের আকিয়াব জেলার মংডু থানার বাসিন্দা। ২০১৬ সালের ১৩ মে ভোর রাতে টেকনাফের হ্নীলা ইউনিয়নের নয়াপাড়ার মুচনী এলাকার নিবন্ধিত রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার ক্যাম্পে সশস্ত্র হামলা চালায় এক দল দূর্বৃত্ত। এতে নিহত হন আনসার ক্যাম্পের কমান্ডার মো. আলী হোসেন। লুট করা হয় ১১ টি বিভিন্ন ধরণের আগ্নেয়াস্ত্র ও ৬৭০ টি গুলি।

এ ঘটনায় জড়িত থাকার জন্য প্রথম থেকে রোহিঙ্গাদের দায়ী করা হয় র‌্যাব ও পুলিশসহ আইন-শৃংখলা রক্ষাকারি বাহিনী।

পরদিন অজ্ঞাত পরিচয় ৩০/৩৫ জনের বিরুদ্ধে আনসার ক্যাম্পের ভারপ্রাপ্ত কমান্ডার মো. আলমগীর হোসেন বাদী হয়ে টেকনাফ থানায় মামলা করেন। এ ঘটনায় অভিযুক্ত বেশ কয়েকজন রোহিঙ্গা সন্ত্রাসীকে গ্রেপ্তার করেছে র‌্যাব ও পুলিশ।

সর্বশেষ গত ১০ জানুয়ারি ৩ জনকে আটক করে ৫ টি অস্ত্র উদ্ধার করে র‌্যাব-৭।

print


শেয়ার করুন